×

শিক্ষা

ক্যাম্পাস এলাকায় নিরাপত্তা কড়াকড়ি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০১৯, ০৯:৪১ পিএম

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে ঘিরে ক্যাম্পাস এলাকায় কড়াকড়ি শুরু হয়েছে। আজ রোববার (১০ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে যান চলাচল নিয়ন্ত্রণ শুরু হয়।

বিশ্ববিদ্যালয় এলাকার সাত স্পটে পুলিশ অবস্থান নিয়েছে। স্পটগুলো হলো-শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ভবন ক্রসিং, দোয়েল চত্বর ও শহীদুল্লাহ হল ক্রসিং। সোমবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত এই কড়াকড়ি চলবে।

সরেজমিনে দেখা গেছে, সন্ধ্যার পর পরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা বহিরাগতদের চলে যাওয়ার জন্য মাইকিং শুরু করে। অন্যসময় এখানে প্রচুর জমায়েত থাকলেও পর্যায়ক্রমে ফাঁকা হতে থাকে টিএসসি এলাকা। শুধু বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অবস্থান করছেন। অন্যদিকে বাইরে থেকে প্রবেশ করতে চাইলে আইডি কার্ড দেখাতে হচ্ছে। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা ব্যতীত কেউ প্রবেশ করতে পারছেন না।

শাহবাগ এলাকায় অবস্থান নিয়েছে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। রাত ১০টার পর থেকে অনুমোদিত ব্যক্তি ছাড়া এই এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের এক শিক্ষার্থী বলেন, আমি হল থেকে বের হয়ে হাইকোর্ট মোড় দিয়ে আসলাম। পুলিশ চেক করছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিন স্তরের নিরাপত্তা থাকবে। প্রস্তুত আছে স্টাইকিং ফোর্স। কোনো কিছু হলে তারা ঘটনাস্থলে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App