নানা সমস্যায় জর্জরিত ঝিনাইগাতীর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়

আগের সংবাদ

স্লিং ব্যাগ

পরের সংবাদ

রামগড়ে ৩ পদে ৬ প্রার্থীর ভোট যুদ্ধ

প্রকাশিত: মার্চ ১০, ২০১৯ , ৩:০৭ অপরাহ্ণ আপডেট: মার্চ ১০, ২০১৯ , ৩:০৭ অপরাহ্ণ

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির রামগড় উপজেলায় পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জমজমাট ভোট যুদ্ধ চললেও চেয়ারম্যান পদে আ.লীগ সমর্থিত নৌকার বিপক্ষের সতন্ত্র প্রার্থীর কৌশলগত প্রচার-প্রচারণা আড়ালে থাকলেও নির্বাচনী মাঠে সরকার দলীয় নৌকা প্রার্থীর চলছে জমজমাট প্রচারণা। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম রামগড়ে আ.লীগ সমর্থিত নৌকার একক প্রার্থী নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রার্থী বিজয়ী হলে এটি হবে রামগড় উপজেলা পরিষদে আ.লীগ সমর্থিত প্রথম উপজেলা চেয়ারম্যান। এর আগে ১৯৮৫ সালে প্রথম উপজেলা নির্বাচনে সতন্ত্র প্রার্থী একেএম আলীম উল্যাহ, ১৯৮৬ সালে উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী বেলায়েত হোসেন ভূইয়া, ১৯৮৯ ও ২০০৮ সালের নির্বাচনেও বিএনপি থেকে বেলায়েত হোসেন ভূইয়া নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৪ সালে নির্বাচিত হন বিএনপি সমর্থিত শহিদুল ইসলাম ভূইয়া তিনি বেলায়েত হোসেন ভূইয়ার আপন ভাতিজা।
এবারের নির্বাচনে প্রতি পদের বিপরীতে মাত্র দুইজন করে ৩ পদে ৬ প্রতিদ্বন্দ্বি প্রার্থী থাকায় ভোটারদের যেমন বেশি ভাবতে হচ্ছেনা তেমনি বেগ পেতে হচ্ছেনা প্রার্থীদের। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত নৌকার প্রার্থী পৌর আ.লীগের যুগ্ন আহ্বায়ক বিশ্ব ত্রিপুরার বিপরীতে সাবেক জেলা পরিষদ সদস্য ও সাবেক শিবির নেতা আবু বক্কর ছিদ্দিক আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদেিক ভাইস চেয়ারম্যান পদে সাবেক ছাত্রলীগ নেতা কাজী মো. জিয়াউল হক শিপন তালা প্রতিকে তার বিপরীতে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার ফারুক টিয়াপাখী প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আ.লীগের সহ-সভানেত্রী হাসিনা সুলতানের কলস প্রতিকের বিপরীতে প্রজাপতি প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন নাছিমা আহসান নিলা।
প্রসঙ্গত, উপজেলার ২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৮৫৭০ জন এরমধ্যে পুরুষ ভোটার ১৯৭৫৯ জন মহিলা ভোটার ১৮৮১১ জন। এবার ১৬টি ভোট কেন্দ্রের ৮৭টি ভোট কক্ষে ভোট গ্রহন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়