×

আন্তর্জাতিক

পাকিস্তানের মাটিতে কোনো জঙ্গিগোষ্ঠী থাকবে না: ইমরান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০১৯, ০৮:১২ পিএম

পাকিস্তানের মাটিতে কোনো জঙ্গিগোষ্ঠী থাকবে না: ইমরান

প্রধানমন্ত্রী ইমরান খান/ছবি: সংগৃহীত

পাকিস্তানের মাটিতে থেকে কোনো জঙ্গিগোষ্ঠী তাদের কার্যক্রম পরিচালনা এবং বিদেশে হামলা চালাতে পারবে না বলে ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেছেন, বর্হিবিশ্বে হামলা চালানো কোনো সন্ত্রাসী দলকে পাকিস্তানের মাটিতে থাকতে দেওয়া হবে না।

আজ শুক্রবার (০৮ মার্চ) দক্ষিণ পাকিস্তানে আয়োজিত জনসভায় এ ঘোষণা দেন ইমরান খান।

এর আগে বৃহস্পতিবার (০৭ মার্চ) থেকে পাকিস্তানে ইসলামী বিদ্রোহীদের বিভিন্ন সংগঠনের বিরুদ্ধে অভিযান চালিয়ে, সেগুলো নিজেদের নিয়ন্ত্রণে আনতে শুরু করে দেশটির সরকার।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের হামলার পর আন্তর্জাতিকভাবে চাপের মুখে রয়েছে পাকিস্তান। এরই জেরে দেশটিতে বিদ্রোহীদের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালানো হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সিআরপিএফের গাড়িবহরে জইশ-ই-মোহাম্মদের হামলায় ৪৪ জওয়ান নিহত হন।

জঙ্গিদের মদদ দেওয়ার জন্য ইসলামাবাদকে অভিযুক্ত করে এর মোক্ষম জবাব দিতে গত ২৬ ফেব্রুয়ারি ভোরে পাকিস্তানের বালাকোট শহরে জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী। এর একদিন পরই ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান। গত ১ মার্চ রাত পৌনে ১০টা নাগাদ প্রায় ৫৮ ঘণ্টা পর ভারতের আটক পাইলটকে ফিরিয়ে দেয় পাকিস্তান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App