×

জাতীয়

আরও ৫ দিন সময় পেল তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০১৯, ০৮:০৮ পিএম

শাহ আমানতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ ছিনতাইচেষ্টার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটিকে আরো পাঁচদিন সময় দেয়া হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এম মহিবুল হক আজ বুধবার বিষয়টির সংবেদনশীলতা ও গুরুত্ব বিবেচনা করে এ সিদ্ধান্ত নেন। তিনি জানিয়েছেন, এ সময়ে ঘটনার সময় কর্তব্যরত ব্যক্তিদের বিবৃতি রেকর্ড করা হবে।

এ নিয়ে দ্বিতীয় দফায় মোট সাত দিন সময় বাড়ানো হলো। সবমিলে তদন্তের জন্যে মোট বারো দিন সময় অতিবাহিত হচ্ছে। তবে বাড়ানো সময়ে তদন্ত প্রতিবেদন কবে জমা দিতে হবে তা সুনির্দিষ্ট করে বলা হয়নি।

বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যের এই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন বিমান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জনেন্দ্রনাথ সরকার, সিভিল অ্যাভিয়েশনের পরিচালক (ফ্লাইট সেফটি) উইং কমান্ডার জিয়া, সিকিউরিটি কনসালটেন্ট গ্রুপ ক্যাপ্টেন (অব.) আলমগীর এবং বিমানের পরিচালক (প্ল্যানিং) এয়ার কমোডর (অব.) মাহবুব জাহান খান।

উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানের বোয়িং-৭৩৭ ৮০০ উড়োজাহাজটি উড্ডয়নের কিছু পর ছিনতাইকারীর কবলে পড়ে। এরপর সন্দেহভাজন ছিনতাইকারী নিহত হওয়ার মধ্যদিয়ে রুদ্ধশ্বাস এই অভিযান শেষ হয়। ফ্লাইটটিতে ১৩৪ জন যাত্রী ও ১৪ জন ক্রু ছিলন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App