×

আন্তর্জাতিক

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০১৯, ০৭:৩১ পিএম

আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৬

ছবি: সংগৃহীত

আফগানিস্তানে একটি কন্সট্রাকশন কোম্পানির কাছে আত্মঘাতী বোমা হামলা এবং এর জেরে শুরু হওয়া বন্দুকযুদ্ধে এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় নয়জন।

আজ বুধবার (০৬ মার্চ) সকালে দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ নাঙ্গারহরের রাজধানী জালালাবাদের একটি বিমানবন্দরের নিকটস্থ কন্সট্রাকশন কোম্পানির কাছে হামলাটি হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রাদেশিক পুলিশ প্রধান জেনারেল গোলাম সানায়ি স্টেনিকজাই বলেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী পায়ে হেঁটে এসে তার কাছে থাকা বিস্ফোরকগুলো বিস্ফোরণের মাধ্যমে এই হামলাটি শুরু করেন। এরপর অন্যান্য হামলাকারীরা কোম্পানিটির ভেতরে প্রবেশ করে হামলা চালাতে শুরু করেন। এতে সেখানে বন্দুকযুদ্ধ শুরু হয়ে যায়।

স্টেনিকজাই বলেন, হামলায় এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় নয়জন। তবে যুদ্ধ এখনও চলছে। তাই হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মার্কিন সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে আফগানিস্তান ফোর্সকে সহায়তা করছে বলে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগইয়ানি বলেন, এই ঘটনায় পাঁচ হামলাকারীসহ প্রায় ১৬ জন নিহত হয়েছেন। তবে সেখানে এখনও আরও সন্ত্রাসী রয়েছেন, যারা নিরাপত্তা বাহিনীর সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

আফগানিস্তানে সক্রিয়ভাবে কার্যক্রম চালাচ্ছে জঙ্গিগোষ্ঠী তালেবান এবং ইসলামিক স্টেট (আইএস)। তবে এখন পর্যন্ত কেউই এই হামলার দায় স্বীকার করেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App