চরভদ্রাসনে বিএনপি সভাপতির নির্বাচন বর্জন

আগের সংবাদ

শ্রীনগরে আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন

পরের সংবাদ

ত্বকের যত্নে টমেটোর ব্যবহার

প্রকাশিত হয়েছে: মার্চ ৬, ২০১৯ , ৪:৫৯ অপরাহ্ণ | আপডেট: মার্চ ৬, ২০১৯, ৪:৫৯ অপরাহ্ণ

Avatar

দাগমুক্ত ত্বকের জন্য
অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ টমেটো দাগমুক্ত ত্বকের জন্য বেশ উপকারী। দুই কাপ পানিতে দুটি টমেটো এবং দুই চা চামচ মধুর একটি মিশ্রণ তৈরি করুন। তৈরি মিশ্রণটি প্রতিদিন সকালে খালি পেটে খেয়ে ফেলুন। মিশ্রণটি খাওয়ার ৩০-৪০ মিনিট পর সকালের নাস্তা করুন। দেখবেন দাগ দূর হয়ে গেছে।

তারুণ্য ধরে রাখতে
তারুণ্য ধরে রাখতেও সহায়তা করে এই টমেটো। সালাদের জন্য কাটা টমেটো থেকে দুই ফালি টমেটো মুখেও ঘষুণ। এর জন্য প্রথমে সাবান দিয়ে মুখ ধুয়ে তোয়ালে দিয়ে মুছে নিন। এরপর ফালি করা টমেটো ১০ মিনিট মুখে ঘষে তা ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন।

উজ্জ্বল দেখাতে
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে দই, হলুদ এবং টমেটোর একটি মিশ্রণ প্রতিদিন সকালে মুখে লাগাতে পারেন। এতে করে মুখে থাকা যে কোনো দাগ দূর করে ত্বককে উজ্জ্বল দেখাতে সহায়তা করবে।

পরিষ্কার মাথার ত্বক পেতে
অনেক সময় মাথার ত্বকে থাকা বিভিন্ন ধূলোবালি এবং ময়লা সাবান বা শ্যাম্পু দিয়েও কিছুতেই পরিষ্কার হতে চায় না। এমন পরিস্থিতিতে টমেটো দিয়ে তৈরি একটি মিশ্রণ ব্যবহার করতে পারেন। তাহলে সহজেই ত্বক পরিষ্কার হবে।

মসৃণ ত্বকের জন্য
মসৃণ আর মোলায়েম ত্বকের জন্য টমোটো খুবই উপকারী। প্রতিদিন নিয়ম করে টমেটো খেলে স্বাস্থ্যকর মসৃণ ত্বক পাওয়া সম্ভব যা দামী প্রসাধনী ব্যবহারেও সম্ভব না।