বুড়িগঙ্গার তীরে দ্বিতীয় দফায় উচ্ছেদ অভিযান শুরু

আগের সংবাদ

সচিবালয়ে দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবে বিএনপির নেতারা

পরের সংবাদ

ছবি মেলার আয়োজনে অরুন্ধতী রায়

কাগজ প্রতিবেদক :

প্রকাশিত হয়েছে: মার্চ ৫, ২০১৯ , ১২:৩৭ অপরাহ্ণ

আলোকচিত্র উৎসব ‘ছবি মেলা’ চলছে ঢাকার ধানমন্ডির একাধিক ভেন্যুতে। চলমান এ আয়োজনে রয়েছে নানা বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনাও। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় এই আয়োজনের অংশ হিসেবে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ‘অ্যাটমোস্ট অ্যাভরিথিং’ শীর্ষক আলোচনায় অংশ নেবেন অরুন্ধতী রায়।
এবারের আয়োজনে রয়েছে ২১টি দেশের ৪৪ জন শিল্পীর কাজের প্রদর্শনী। বিশিষ্ট আলোকচিত্র অনুশীলনকারীদের নিয়ে বিভিন্ন বিষয়বস্তুর ওপর ভিত্তি করে রয়েছে ৮টি কর্মশালা। গতকাল সোমবার সকালে গ্যাটে ইনস্টিটিউটে ‘করোটোরাল কনসার্ন : দ্য আর্কাইভ ইন কনটেমপোরারি প্র্যাক্টিস’ শীর্ষক আলোচনা হয়। এতে দিল্লির আলকাজি ফাউন্ডেশন ফর দ্য আর্টসের রাহাব অ্যালেনা বক্তব্য উপস্থাপন করেন। এরপর একটি প্যানেল আলোচনা হয়। যার শিরোনাম- ‘ব্যালেন্সিং পাওয়ার : ইনস্টিটিউশন, ইনভলবমেন্ট এন্ড ইনফ্লুয়েন্স’। এতে অংশ নেন ভারতীয় ফ্রিল্যান্স সাংবাদিক অনুহিতা মজুমদার, এশিয়া-ইউরোপ ফাউন্ডেশনের সংস্কৃতি বিভাগের পরিচালক (এএসইএফ) অনুপমা শেখর, বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুম এবং ফ্রিল্যান্স সাংস্কৃতিক সাংবাদিক হাদ্রিন ডিয়েজ।
একই দিন বিকেলে গ্যাটে ইনস্টিটিউটে ছিল আরো তিনটি আলোচনা। এ দিন সন্ধ্যায় ‘দ্য আর্থ আইস ক্লোজিং অন আস : রোহিঙ্গা রেফিউজিস ইন এক্সাইল’ শীর্ষক একটি উপস্থাপনা তুলে ধরেন সরকার প্রতীক এবং মুনেম ওয়াসিফ। এ ছাড়া ডাচ্ ফটোগ্রাফার জন ব্যানিং কথা বলেন।