×

জাতীয়

খালাফ হত্যা মামলা: সাইফুলের মৃত্যুদণ্ড কার্যকর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০১৯, ১০:৫৬ পিএম

ঢাকায় সৌদি আরব দূতাবাসের কর্মকর্তা খালাফ মোহাম্মদ এস আল আলী হত্যা মামলার আসামি সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। রোববার (৩ মার্চ) রাত ১০টা ১ মিনিটে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে তার মৃত্যুদণ্ড কার্যকর করে কর্তৃপক্ষ।

সাইফুল ইসলাম মামুন বাগেরহাটের স্মরণখোলা থানার মধ্য খোন্তাকাটা এলাকার মৃত আব্দুল মোতালেব হাওলাদারের ছেলে। কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শাহজাহান আহমেদ জানান, সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ মোহাম্মদ এস আল আলীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলাম মামুনের সাজা রোববার (৩ মার্চ) রাত ১০টা ১ মিনিটে কার্যকর করা হয়েছে। ফাঁসিতে ঝুলিয়ে তার দণ্ড কার্যকর করা হয়।

এ সময় কারাগারে উপস্থিত ছিলেন- কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা, জেল সুপার শাহজাহান আহমেদসহ সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তারা।

২০১২ সালের ৫ মার্চ ঢাকার গুলশানে কূটনৈতিক এলাকায় সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলীকে গুলি করা হয়। পরের দিন ভোরে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খালাফ আল আলী। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গুলশান থানায় মামলা করে।

পরে আদালত ওই মামলায় ৫ জনকে মৃত্যুদণ্ড দিলে দণ্ডপ্রাপ্তরা ওই রায়ের বিরুদ্ধে আপিল করেন। ২০১৩ সালে হাইকোর্ট সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ড বহাল রাখেন এবং ৩ জনের মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদণ্ড দেন, খালাস দেন ১ জনকে। দণ্ড ঘোষণার পর থেকে সাইফুল কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে বন্দি ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App