×

খেলা

ব্রাজিল হারলে আমাকেই বেশি দোষারোপ করা হয়: নেইমার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০১৯, ০৯:৩১ পিএম

ব্রাজিল হারলে আমাকেই বেশি দোষারোপ করা হয়: নেইমার

ব্রাজিল দলের বর্তমানে সবচেয়ে বড় তারকা নেইমার। তাকে ঘিরেই মূলত দলের আক্রমণভাগ থেকে শুরু করে পুরো স্কোয়াডের পরিকল্পনা করা হয়। ফলে সেলেকাওদের পরাজয়ে তিনিই বেশি সমালোচিত হন। আর এই ব্যাপারটিই এবার খোলাসা করলেন তিনি। জানালেন, দলের হারে সবচেয়ে বেশি আমাকেই দোষারোপ করা হয়।

বর্তমানে পায়ের ইনজুরির কারণে লম্বা ছুটিতে আছেন নেইমার। ফলে এ মাসে পানামা ও চেক প্রজাতন্ত্রের বিপক্ষে দেশের ম্যাচের আগে ঘোষিত দলে তাকে রাখা হয়নি।

গত রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে হেরে বিদায় নেয় ব্রাজিল। পরে সমর্থকরা ব্রাজিল দলসহ নেইমারের সমালোচনায় মাতেন। তবে সেই হার যে তার ক্যারিয়ারে অন্যতম খারাপ সময় ছিল তাই জানিয়েছেন পিএসজি স্ট্রাইকার।

গ্লোবো টিভির এস্পোর্তে এস্পেক্তুলারে এক সাক্ষাতকারে নেইমার বলেন, ‘আমি মনেকরি আমার ওপর অতিরঞ্জিত সমালোচনা করা হয়েছে। তবে আমি এটা মেনে নিয়েছি, কেননা আমার পুরো ক্যারিয়ারেই এমনটি হয়েছে।’

‘আমি এটা জানি যে, ব্রাজিল হারলে বেশিরভাগ দোষটাই আমার ওপরে আসে। অত্যাধিক এই সমালোচনায় আমি ছাড়াও ফার্নানন্দিনহোও পড়েছে। সে আরেকজন ফুটবলার যে দুয়োর শিকার হয়েছে।’

বিশ্বকাপের সেই ম্যাচে ব্রাজিল ২-১ গোলে বেলজিয়ানদের কাছে হারে। সেই আসরে চোট থেকে ফেরা নেইমার দলকে জয় এনে দিতে পারেননি।

এদিকে দলের হারের পাশাপাশি গত বিশ্বকাপে নেইমারকে নিয়ে সবচেয়ে বেশি সমালোচনা হয় তার নাটুকে ‘ডাইভিং’-এর জন্য। তাকে সামাজিক মাধ্যমগুলোতে ট্রল করে বিভিন্ন মেমে তৈরি করা হয়। তবে তারকা এ ফটুবলার সত্যিই কী এমনটি করেছিলেন কীনা, তা নিয়ে তিনি সন্দিহান।

সাবেক বার্সেলোনা স্ট্রাইকার আরও বলেন, ‘আমি বিশ্বকাপে আমার ম্যাচগুলো আবারও দেখেছি এবং ভাবছি আমি কি এমন কিছু করেছি নাকি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App