যার চুমুতে আপত্তি নেই তামান্নার!

আগের সংবাদ

রাজধানীতে ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু

পরের সংবাদ

সীমানা পেরিয়ে জুটিবদ্ধ

প্রকাশিত হয়েছে: মার্চ ২, ২০১৯ , ১০:০৬ অপরাহ্ণ | আপডেট: মার্চ ২, ২০১৯, ১০:০৬ অপরাহ্ণ

Avatar

নায়িকা ঢাকার হলে নায়ক থাকছেন কলকাতার। দুই ইন্ডাস্ট্রির তারকার যুগলবন্দিতে আকর্ষণীয় ছবি নির্মাণের চেষ্টা করছেন নির্মাতারা। বেশ কিছু নতুন জুটি রয়েছেন দর্শকদের অভ্যর্থনার অপেক্ষায়। যৌথ, আমদানি, বাংলাদেশি প্রযোজনা, সব ধরনের ছবিতেই দুই পারের মেলবন্ধনে জুটি হচ্ছে। এমনই কিছু জুটির কথা এই ফিচারে

পূূজা-অদ্রিত
২০১৮ সালের ১৬ ফেব্রুয়ারি দর্শকরা প্রথমবারের মতো ‘নূর জাহান’ ছবিতে একসঙ্গে দেখেন পূজা চেরী ও অদ্রিতকে। আলোচিত শিশুশিল্পী পূজার এটাই প্রথম ছবি। কলকাতার নায়ক অদ্রিতেরও প্রথম ছবি ‘নূর জাহান’। যৌথ প্রযোজনার এই ছবিতে পূজা-অদ্রিত জুটির অভিষেক ঘটে। কিন্তু প্রথম ছবিতে তারা বাজিমাত করতে পারেননি। এতে হতাশ না হয়ে ‘নূর জাহানে’র বাংলাদেশ ও ভারতের প্রযোজকদ্বয় আবারো এই জুটির ওপরে বাজি ধরেন। এবার কলকাতার হিট ছবি ‘প্রেম আমার’-এর সিকুয়েলে জুটিবদ্ধ হয়েছেন পূজা-অদ্রিত। ‘প্রেম আমার টু’ নামের এই ছবি মুক্তি পেয়েছে গতকাল ১ মার্চ। জুটির প্রথম ছবি ব্যর্থ হলেও পরের ছবি নিয়ে সংশ্লিষ্টরা আশাবাদী। দেখার পালা, দর্শকরা পূজা-অদ্রিত জুটিকে এবারের পরীক্ষায় কত নম্বর দেন।
তাহসান-শ্রাবন্তী
তাহসান খান বাংলাদেশের জনপ্রিয় গায়ক, একই সঙ্গে তিনি শখের অভিনেতা। ধারবাহিকে, টেলিফিল্মে, শর্টফিল্মে, একক নাটকে অভিনয় করে তিনি দর্শক পছন্দের অভিনেতা হয়েছেন। এবার তাকে নিয়েই একটি পূর্ণ দৈর্ঘ্যরে ছবি নির্মাণ করেছেন পরিচালক মোস্তফা কামাল রাজ। আরটিভির প্রযোজনায় ‘যদি একদিন’ ছবিতে তিনি নায়কের ভ‚মিকায় আসছেন। তার জন্য নির্মাতা রাজ নায়িকা এনেছেন কলকাতা থেকে। বাংলাদেশে এর আগে যৌথ প্রযোজনায় অভিনয় করেছেন শ্রাবন্তী। একক প্রযোজনায় তিনি ‘যদি একদিনে’ই প্রথম। আগামী সপ্তাহে ছবিটি মুক্তি পাচ্ছে। রোমান্টিক ছবির জন্য রাজের সুনাম রয়েছে। তাহসান-শ্রাবন্তীকেও পর্দায় মানাবে বলেই আশাবাদী সংশ্লিষ্টরা।

শ্রাবণ-রিতিকা
‘গাদ্দার’ ছবিতে অভিনয় করতে ২০১৭ সালে ঢাকায় আসেন রিতিকা সেন। যৌথ প্রযোজনার ছবি ‘গাদ্দার’-এ অভিনয়ের জন্য তার আগমন ঘটেছিল। ছবিটি যৌথভাবে প্রযোজনা করছেন বাংলাদেশের ভেনাস মাল্টিমিডিয়া ও ভারতের ভিশন এন্টারটেইনমেন্ট। বাংলাদেশ থেকে ছবিটি পরিচালনা করছেন কামাল মো. কিবরিয়া লিপু এবং ভারতের নেহাল দত্ত। ‘গাদ্দার’ ছবির আগে অভিনেত্রী রিতিকা সেন ভারতে বেশ কিছু ছবিতে কাজ করেছেন। যার মধ্যে ‘বরবাদ’ ছবিটির সঙ্গে এ দেশের দর্শকরা পরিচিত। রিতিকা ‘গাদ্দার’ ছবিতে শ্রাবণ খানের বিপরীতে অভিনয় করছেন। অনেকদিন হয়ে গেলেও ছবিটির কোনো অগ্রগতির খবর নেই।
সোহম-মিষ্টি
প্রায় চার বছর আগে শুরু হয়েছিল কলকাতার নায়ক সোহম অভিনীত ‘আমার প্রেম তুমি’ ছবির কাজ। যা নির্মিত হচ্ছিল যৌথ প্রযোজনায়। এর বাংলাদেশ অংশে প্রযোজক ছিলেন চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। সোহমকে নিয়ে মিষ্টি পাড়ি দিয়েছিলেন থাইল্যান্ড। সেখানে ছবির গানের শুটিং হয় বলেও তখন জানা গিয়েছিল। হঠাৎ করেই ছবিটি একদম আলোচনা থেকে হারিয়ে যায়। এটা মিষ্টির স্টান্টবাজি ছিল কিনা তা নিয়ে কানাঘুষা আছে ফিল্মপাড়ায়। সূর্য নামে কলকাতার একজন নায়কের সঙ্গে মিষ্টি ‘তুই আমার রানী’ নামেও একটি ছবির কাজ শুরু করেছিলেন। উল্লিখিত দুটি ছবির বাংলাদেশি পরিচালক ছিলেন সজল আহমেদ। ফাঁকা আওয়াজ হিসেবেই এখন ছবি দুটি বিবেচিত হচ্ছে। সোহম-মিষ্টিকে কখনো পর্দায় যাবে বলে আশাবাদী নন সংশ্লিষ্টরা।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা