×

জাতীয়

জিয়া স্মৃতি জাদুঘরের নাম পাল্টানো হলে কঠোর অন্দোলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:৫২ পিএম

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত চট্টগ্রামের পুরনো সার্কিট হাউস ‘জিয়া স্মৃতি জাদুঘর’ নামে রাখা না হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন নগর বিএনপির নেতারা। গতকাল মঙ্গলবার নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধন থেকে এমন হুঁশিয়ারি দেন তারা।

মানববন্ধনে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রাম সার্কিট হাউস সংলগ্ন ওই স্থানে জিয়াউর রহমান ছাড়া আর কোনো মুক্তিযোদ্ধা শহীদ হননি। সেখানে অনেক মুক্তিযোদ্ধাকে আটক করে নির্যাতন ও অনেক মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন বলা হলেও তা সঠিক নয়। ইতিহাসকে বিকৃতি ও ছোট করে সব মুক্তিযোদ্ধাকে অপমাণিত করবেন না।

প্রয়াত আ.লীগ নেতা মহিউদ্দিন চৌধুরী তার জীবদ্দশায় কখনো জিয়া স্মৃতি জাদুঘর নিয়ে কথা বলেননি। কারণ তিনি প্রকৃত ইতিহাস জানতেন। এটি নিয়ে এর আগে কেউ উচ্চবাক্য করেননি। তারা প্রকৃত ইতিহাস অবগত ছিলেন। কিন্তু কিছু নেতা অল্প সময়ের মধ্যে পরিচিত হতে এমন নিকৃষ্ট ও বিতর্কিত কাজ করেছে। জিয়া স্মৃতি জাদুঘরের নাম পাল্টানোর ষড়যন্ত্র হলে আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো।

মানববন্ধনে বক্তব্য রাখেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবু বক্কর হাশেম, সহসভাপতি এম আজিজ, কামরুল ইসলাম, শাহেদ বক্স, ইসহাক চৌধুরী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App