×

জাতীয়

চাকসু নির্বাচনের দাবিতে চবি ছাত্র ইউনিয়নের ছয় দফা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:১১ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (চাকসু) নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে শাখা ছাত্র ইউনিয়ন। গতকাল মঙ্গলবার দুপুরে চাকসু সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় ছয় দফা দাবিসহ নতুন কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

দাবি সমূহ হলো- বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রশিবিরের নিবন্ধন বাতিল, চাকসু নির্বাচনের ভোটার তালিকা প্রণয়ন, অবিলম্বে চাকসু নির্বাচনের লক্ষ্যে গঠনতন্ত্র সংশোধন কমিটি গঠন, অবিলম্বে চাকসু নির্বাচনের নিমিত্তে সব ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সঙ্গে প্রশাসনের বৈঠক, ক্যাম্পাসে সব রাজনৈতিক ও সাংস্কৃতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং সব ছাত্র সংগঠনের রাজনৈতিক সহাবস্থান নিশ্চিত করে দ্রুত চাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ধীষণ প্রদীপ চাকমা। এ সময় তিনি বলেন, ‘দীর্ঘ ২৯ বছর ধরে চাকসু নির্বাচন না হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গণতন্ত্র চর্চা ব্যাহত হচ্ছে এবং ছাত্রদের অধিকার সংরক্ষিত হচ্ছে না। অবিলম্বে চাকসু নির্বাচনের মাধ্যমে সিনেটে ছাত্র প্রতিনিধি নিশ্চিত করা হোক।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুর অপু, সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমি, সাংস্কৃতিক সম্পাদক উজ্জ্বল চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App