অপ্রতিরোধ্য মেসি

আগের সংবাদ

ফিরতে মরিয়া তাসকিন

পরের সংবাদ

কাঠগড়ায় ধোনি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০১৯ , ২:৩৯ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০১৯ , ২:৪১ অপরাহ্ণ

কিছুদিন আগে অজিদের ঘরের মাঠে তাদের হারিয়ে ওয়ানডে ও টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছে কোহলিরা। তাই স্বভাবতই নিজেদের ঘরের মাঠে বেশ শক্তিশালী রবি শাস্ত্রীর শিষ্যরা। কিন্তু বিশাখাপট্টমে সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হেরেছে স্বাগতিক ভারত। আর এ হারের পর কাঠগড়ায় মহেন্দ্র সিং ধোনির ইনিংসটা। কারণ ভারতকে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো ধোনির সঙ্গে এই ব্যাটিং মানায় না।
৩৭ বলে ২৯ রান, যে ইনিংসে সবমিলিয়ে ছক্কা একটি। টি-টোয়েন্টির সঙ্গে আসলে এমন ব্যাটিং যায় না। যদিও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বেশ বিপদেই পড়ে গিয়েছিল ভারত। ধোনির হার না মানা ওই ইনিংসে ভর করেই কোনোমতে ৭ উইকেটে ১২৬ রান পর্যন্ত যেতে পারে তারা। তবুও সমালোচনা হচ্ছেই। ধোনি যে ম্যাচে অনেকগুলো সিঙ্গেলস নেননি। সঙ্গী ব্যাটসম্যানের ওপর হয়তো ভরসা ছিল না। আর সিঙ্গেলস না নিয়ে বড় শট তো খেলতে পারতেন, সেই চেষ্টা করেও সফল হননি ধোনি। একটিমাত্র ছক্কা মেরেছেন, সেটাও ইনিংসের শেষ ওভারে।
এমন টেস্ট মেজাজের ব্যাটিংয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যঙ্গ-বিদ্রুপের শিকার হচ্ছেন ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো এ অধিনায়ক। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক সমর্থক লিখেছেন, মহেন্দ্র সিং ধোনি একজন গ্রেট ব্যাটসম্যান, যিনি ম্যাচ জেতানোর মতো অনেক ইনিংস খেলেছেন। কখনো ভারতের হয়ে, কখনো প্রতিপক্ষের।
ধোনির ডট নেয়া নিয়ে আরেক সমর্থক ব্যঙ্গ করেছেন, দুজন পারফরমার এখনকার দিনে প্রত্যাশা অনুযায়ী খেলছেন। ধোনি ডট এনে দিচ্ছেন, উমেশ দিচ্ছেন না।
আরেকজন লিখেছেন, ধোনি, দয়া করে অবসর নিন অথবা অসুস্থ হোন। আমরা ইংল্যান্ডগামী বিশ্বকাপ দলে আপনাকে চাই না। দয়া করে অতীতের সব স্মৃতি ধ্বংস করে দেবেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়