মটোরোলার নতুন স্মার্টফোন মটো জি৭ পাওয়ার

আগের সংবাদ

সবচেয়ে সুরক্ষিত গাড়ি?

পরের সংবাদ

স্যামসাংয়ের নতুন দুই ট্যাবলেট বাজারে

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৫, ২০১৯ , ৩:২৪ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০১৯, ৩:২৪ অপরাহ্ণ

Avatar

বাজারে নতুন দুটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট লঞ্চ করেছে দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং। এগুলোর মডেল, গ্যালাক্সি ট্যাব এ ১০.১ এবং গ্যালাক্সি ট্যাব এস৫ই। এগুলো বিশেষত্ব হলো, এই ট্যাবলেটগুলো পাতলা ও বেশ শক্তপোক্ত।

জানা যায়, মাত্র ৫.৫ মিমি পাতলা নতুন ট্যাবলেট দুটি। এগুলো আইপ্যাড প্রো’কে টেক্কা দিতে এই ট্যাবলেটে পাতলা বেজেল ব্যবহার করেছে। নতুন গ্যালাক্সি ট্যাব এস৫ই তে থাকছে অ্যামোলেড ডিসপ্লে, এলটিই কানেক্টিভিটি। অন্যদিকে বাজেট সেগমেন্টে লঞ্চ হয়েছে গ্যালাক্সি ট্যাব এ ১০.১। এগুলো চলতি বছরের দ্বিতীয়ার্ধে এই দুই ট্যাবলেট বিক্রি শুরু হবে বলে জানিয়েছে স্যামসাং।

গ্যালাক্সি ট্যাব এস৫ই- এর দাম ও ফিচার

এটিতে ৪জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ আর ৬ জিবি, ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে। একাধিক ফিচার ও ওয়াইফাই ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ট্যাবলেট। মার্কিন যুক্তরাষ্ট্রে এটির দাম শুরু ৩৯৯.৯৯ ডলারে।

এটিতে থাকছে ১০.৫ ইঞ্চি ডব্লিউকিউএক্সজিএ সুপার অ্যামোলেড ডিসপ্লে। যার অ্যাসপেক্ট রেশিও ১৬: ১০। থাকছে স্ন্যাপড্রাগন ৬৭০। এটি চলবে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম চলবে। থাকছে ৭০৪০ এমএইচ ব্যাটারি।

এই ট্যাবলেটের দাম শুরু হচ্ছে ২১০ ইউরো। এটি ৫ এপ্রিল জার্মানিতে বিক্রি শুরু হবে। এটিতে থাকছে একটি ১০.১ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। ট্যাবলেটের ভিতরে থাকছে একটি এক্সিনস ৭৯০৪ চিপসেট, ৩ জিবি র‌্যাম আর ৩২ জিবি স্টোরেজ আর ৬১৫০ এমএইচ ব্যাটারি।