ভাষা আন্দোলনে নারীর অংশগ্রহণ

আগের সংবাদ

হঠাৎ বৈরি আবহাওয়া : সেন্টমার্টিন যাওয়া হলো না সাড়ে ৪ হাজার পর্যটককের

পরের সংবাদ

চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় দুইজনের যাবজ্জীবন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০১৯ , ৪:৫৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০১৯ , ৪:৫৭ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে আসামিদের উপস্থিতিতে স্পেশাল ট্রাইব্যুনাল-২ আদালতের বিজ্ঞ বিচারক ও অতিরিক্ত দায়রা জজ মো. শওকত আলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মথুরাপুর শেখ পাড়াগ্রামের মৃত আবুল কাশেম মালিথার ছেলে মো. রাজু মালিথা (২৫) ও পাবনার চাটমোহর উপজেলার মহরমখালি এলাকার আব্দুল করিমের ছেলে মহরম হোসেন (৩৩)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি জেলার নাচোল উপজেলার আলিশাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ওসমান (১৯) ও সিরাজুলের ভাতিজা শাহাদাৎ প্রতিদিনের মতো সকালে নাস্তা করে বাইরে যায়। ওইদিন বিকেলে সিরাজুলের মোবাইলে অপরিচিত একটি নম্বর থেকে বলা হয়, তাদের কাছে ওসমান ও শাহাদাৎ রয়েছে এবং মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করা হয়। দরিদ্র সিরাজুল নিরুপায় হয়ে অপহরণকারীদের মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে পাঁচ হাজার টাকা পাঠান। এর মধ্যে শাহাদাৎ কৌশলে পালিয়ে আসেন।

এ ঘটনায় ওই বছরের ৮ ফেব্রুয়ারি নাচোল থানায় সিরাজুল ইসলাম বাদী হয়ে অপহরণ মামলা দায়ের করেন। পরে নাচোল থানা পুলিশ ও র‌্যাব-১২ পাবনার সহযোগিতায় মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে ১৬ ফেব্রুয়ারি পাবনা জেলার চাটমোহর রেলস্টেশন থেকে রাজু ও মহরমকে গ্রেপ্তার করে এবং তাদের কাছ থেকে ওসমানকে উদ্ধার করে। মামলার তদন্ত শেষে রাজু ও মহরমকে অভিযুক্ত করে ১৮ ফ্রেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাচোল থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান। এরপর মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক এ রায় দেন।

সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আঞ্জুমান আরা এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইসমাইল হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়