আইকিউওর প্রথম ফোন আসবে মার্চে

আগের সংবাদ

ভিভোর নতুন ফোন ভি১৫ প্রো

পরের সংবাদ

ফ্রাইড রাইস

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৯ , ৪:৫৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০১৯ , ৪:৫৮ অপরাহ্ণ

রেসিপিঃ
উপকরনঃ
চাল ১কাপ
ভেজিটেবল, মন মতো ১কাপ
হাফ কাপ চিকেন হাড় ছাড়া
ডিম ১টা
পোয়াজ কুচি হাফ কাপ
কাচা মরিচ ৪ টা
আদা কুচি কাটা ১চামচ
রসুন কুচি ১ চামচ
লবন সাদমতো
তেল হাফ কাপ
ঘি এক চামচ
ওয়েষ্টার সস্ ২ চামচ
টেমেটো সস্ ২ চামচ
সয়াসস্ ১ চামচ
প্রনালিঃ
সয়াসস্ ১চামচ ওয়েষ্টার সস্ ২চামচ টেমেটো সস্ ২ চামচ মিশিয়ে একটি বাটিতো মিক্স সস্ বানিয়ে ফেলুন। লবন ব্যবহারে সতর্ক থাকবেন চিকেন জুলিয়ান কাট কাটুন পরিস্কার করে ধুয়ে একটি বাটিতে কয়েক চামচ মিক্স সস্ মাখিয়ে রাখুন ২০ মিনিট ডিম ফোটিয়ে নিন কাচা সবজি গুলো সিদ্ব করে নরম করে নিন
এবার চাল পানিতে সামান্য লবন যোগ করে ফুটিয়ে নিন চাল ৯% সিদ্ব হবে অথাৎ বেশি নরমও না আবার বেশী সিদ্ব না। পানিতে ধুয়ে চাল গুলো চালুনিতে নিয়ে পানি ঝরিয়ে নিন তেল গরম করে কাচা মরিচ দিয়ে ডিম গুলোর ঝুরি বানিয়ে ফেলুন এবার রান্নারর জন্য কাড়াইতে তেল গরম করে এক চামচ ঘি দিতে হবে তেল ঘি গরম হয়ে গেলে এক চিমটি লবন দিতে হবে পেয়াজ কুচি আদা কুচি রসুন কুচি দিয়ে চিকেন গুলো ভেজে নিন চিকেন সিদ্ব হয়ে সুন্দর একটা রং ধরে যাবে এবার এতে ধীরে ধীরে সবজি দিতে থাকুন এবং ভাজুন সব সবজি দিয়ে এবার পানি ঝরিয়ে রাখা ভাত দিয়ে মিক্স করতে থাকুন কয়েক চামচ মিক্স সস্ দিন আর নাড়ুন এবার ডিমের ঝুড়ি দিয়ে নাড়ুন লবন দেখে নিন সব ঠিক থাকলে নামিয়ে ফেলুন হয়ে গেল মজাদার ফ্রাইড রাইস।

পরিবেশনঃ

চিকেন ফ্রাই বা চিকেন কারির সাথে পরিবেশন করুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়