×

জাতীয়

১২ প্রতিষ্ঠানকে বিএসটিআই’র মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:০২ পিএম

‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় ১২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিএসটিআই’র পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লার নেতৃত্বে একটি সার্ভিল্যান্স টিম এসব অভিযান পরিচালনা করে।

অভিযুক্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- গুলিস্তানের খদ্দর বাজার, বিবি শপিং কমপ্লেক্সের মেসার্স আশিক ফেব্রিক্স, মেসার্স মোল্লা ফেব্রিক্স, মেসার্স হাজি ফেব্রিক্স, মেসার্স যমুনা ফেব্রিক্স, মেসার্স টপ মার্ট, মেসার্স বিসমিল্লাহ বেডিং স্টোর ও মেসার্স মেঘনা ফেব্রিক্স এবং বঙ্গবন্ধু এভিনিউ এলাকার সিটি ভবনের মেসার্স সৌদিয়া ক্লথ স্টোর, মেসার্স মৌসুমি ক্লথ স্টোর, মেসার্স সৌখিন ক্লথ স্টোর, মেসার্স সায়মন ক্লথ স্টোর ও মেসার্স চমক ক্লথ স্টোর। কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে কাঠের গজকাঠি ব্যবহার করায় তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

এদিকে বিএসটিআইয়ের উপ-পরিচালক (সিএম) মো. সাইফুল ইসলাম ও উপ-পরিচালক (সিএম) মো. রিয়াজুল হকের নেতৃত্বে এপিবিএন-৫ এর সহায়তায় ২টি সার্ভিল্যান্স টিমের মাধ্যমে সোবাহানবাগ, পান্থপথ, গ্রিনরোড, রায়ের বাজার, মিরপুর, মোহাম্মদপুর, আদারব, দারুস সালাম, পীরেরবাগ, কাজীপাড়া এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে বিএসটিআই’র লাইসেন্স ছাড়া ড্রিংকিং ওয়াটার বিক্রি/বিতরণ করায় পান্থপথের আজাদের পানির ফ্যাক্টরি, রায়েরবাজের ড্রপ ড্রিংকিং ওয়াটার, লালটেক বেড়িবাধ এলাকার মনিরের পানির ফ্যাক্টরি ও গৈজারটেকে নামবিহীন একটি প্রতিষ্ঠানের পানির লাইন বিচ্ছিন্নসহ পানির উৎপাদন বন্ধ করে দেয়া হয়।

এছাড়া পীরেরবাগ ও শেওড়াপাড়ায় নোংরা জারে পানি বিক্রি করায় ওয়াসাকে সতর্ক করা হয় এবং বাণিজ্যিক উদ্দেশ্যে জারে পানি বিক্রি না করার নির্দেশ প্রদান করা হয়। এসব এলাকায় মোট ২০টি হোটেল, রেস্তোরাঁ ও টি-স্টলে অভিযান পরিচালনা করে ৩ হাজার ২০০টি নোংরা ও ননফুড গ্রেড জার ধ্বংস করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App