বিপিএলের সপ্তম রাউন্ড শুরু আজ

আগের সংবাদ

ঝিনাইগাতীতে ব্রীজের অভাবে ১০ গ্রামের মানুষের দূর্ভোগ

পরের সংবাদ

শারাপোভার ইনজুরি পিছু ছাড়ছে না

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৭, ২০১৯ , ২:৫০ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ২:৫৬ অপরাহ্ণ

Avatar

গত ৩০ জানুয়ারি সেন্ট পিটার্সবার্গ ওপেনের শেষ ষোলোর ম্যাচে স্বদেশি ডারিয়া কাসাতকিনার মুখোমুখি হয়েছিলেন রুশ টেনিস কন্যা মারিয়া শারাপোভা। ইনজুরির কারণে ওই ম্যাচের মাঝপথেই সরে দাঁড়াতে হয়েছিল পাঁচবারের গ্র্যান্ডস্ল্যাম মজয়ী এ টেনিসারকে। ইনজুরি যেন পিছু ছাড়ছে না শারোপোভার। চোটের কারণে ইচ্ছে থাকা সত্তে¡ও আগামী মার্চ থেকে শুরু হতে যাওয়া এ বছরের ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে অংশ নিতে পারছেন না তিনি। ইতোমধ্যে শারাপোভা নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।
অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেয়ার মধ্য দিয়ে চলতি বছরটা শুরু করেন মারিয়া শারাপোভা। বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম হিসেবে স্বীকৃত এই টুর্নামেন্টটা দুর্দান্তভাবে হয়েছিল তার। ব্রিটিশ টেনিস কন্যা হারিয়েট ডার্টকে ৬-০, ৬-০ গেমে হারিয়ে ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনে শারাপোভার পথচলা শুরু হয়েছিল। দ্বিতীয় রাউন্ডে তিনি মুখোমুখি হয়েছিলেন সুইডিশ টেনিসার রেবেক্কা পিটারসনের। সেখানেও দুর্দান্ত জয় পেয়েছিলেন শারাপোভা। এরপর ক্যারিলোন উজনিয়াকিকে হারিয়ে নিশ্চিত করেছিলেন শেষ ষোলোতে অংশগ্রহণ। তবে চতুর্থ রাউন্ডে ব্যর্থ হন শারাপোভা। নারী এককের চতুর্থ রাউন্ডের ওই ম্যাচে বার্টির বিপক্ষে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে পড়েন তিনি।
সেই হতাশা কাটানোর লক্ষ্য নিয়ে শারাপোভা অংশ নেন সেন্ট পিটার্সবার্গ ওপেনে। কিন্তু ইনজুরি বাধা হয়ে দাঁড়ায় বর্তমানে ৩১ বছর বয়সী এই টেনিসারের সামনে। এরপর মার্চের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে অংশ নেয়ার আগ্রহের কথা জানান তিনি। তবে চোট কাটিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে না পারার কারণে সেখানেও খেলা হচ্ছে না বর্তমানে র‌্যাঙ্কিংয়ের ২৭ নম্বরে থাকা এ টেনিস তারকার।