×

জাতীয়

নারায়ণগঞ্জে গরুর ঘাস নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৩০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৮ পিএম

নারায়ণগঞ্জে গরুর ঘাস নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ৩০

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় গরুর ঘাস কাটাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে নারীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

সংঘর্ষ চালাকালীন বাজারের দোকান পাঠ বন্ধ হয়ে যায়। ভাঙচুর করা হয়েছে বেশ কয়েকটি দোকান। আতঙ্ক ছড়িয়ে পড়ে চারদিকে। আজ বুধবার বিকেলে উপজেলার বিশনন্দী ইউনিয়নের বিশনন্দী বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের ঘটনার পর উভয় পক্ষের লোকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যেকোনো সময় আবারও সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার দুপুরে বিশনন্দী গ্রামের হাজী খোকনের জমি থেকে গরুর জন্য ঘাস তুলে নেয় দড়ি বিশনন্দী গ্রামের শাহনারা নামের এক নারী। এ নিয়ে খোকনের ছেলে শিকু সরকারের সঙ্গে বিশনন্দী গ্রামের শাহানারার ছেলে ওমর সানি ও মেয়ে তানিয়ার তর্কবিতর্ক হয়।

পরে শিকুর ভাই রিফাত ও শিকু গিয়ে ওমর সানী ও তানিয়ার বাড়িতে গিয়ে তাদের মারধর করে। পরবর্তীতে এ খবর বিশনন্দী গ্রামে ছড়িয়ে পড়লে গ্রামের লোকজন একত্রিত হয়ে বিশনন্দী গ্রামের খোকনের বাড়িতে আক্রমণ করে। এতে উভয় পক্ষের লোকজন দা, ছুরি, টেঁটাসহ দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। বিকেল ৩টায় শুরু হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। থেমে থেমে চলে উভয়ের মধ্যে সংঘর্ষ।

সংঘর্ষে বিশনন্দী গ্রামের ইউপি সদস্য সাবেক চেয়ারম্যান হাজী বেনজিরসহ অন্তত ৩০ জন আহত হন। পরে বিশনন্দী গ্রামের ৮টি দোকান ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলে অভিযোগ করেন স্থানীয় ইউপি সদস্য আ. হান্নান। সংঘর্ষ চলাকালীন পুলিশের একটি প্রাইভেটকার ও স্থানীয় আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করা হয়।

বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, তুচ্ছ ঘটনা নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষে কয়েকজন আহত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App