×

জাতীয়

ইজতেমায় রেলওয়ের বিশেষ ট্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৪০ পিএম

ইজতেমায় রেলওয়ের বিশেষ ট্রেন

ইজতেমার বিশেষ ট্রেন

টঙ্গীতে বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে কয়েকটি বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। ইজতেমায় আগত মুসুল্লিদের নিরবচ্ছিন্ন সেবা দেওয়ার লক্ষ্যে বিশেষ ট্রেন পরিচালনাসহ বিভিন্ন ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

আগামী ১৫-১৮ ফেব্রুয়ারি টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এ বছর দুই দফায় ১৬ এবং ১৮ ফেব্রুয়ারি মোনাজাত অনুষ্ঠিত হবে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, (দু্ই পক্ষের) আখেরি মোনাজাতের আগে ও মোনাজাতের দিন বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। ১৫, ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি এ ট্রেন চলবে।

ঢাকা-টঙ্গী-ঢাকা: জুমা স্পেশাল (১৫ ফেব্রুয়ারি)। ১৬ ফেব্রুয়ারি প্রথম দফা মোনাজাতে ‘মোনাজাত স্পেশাল ১, ২, ৩, ৪’ নামে আলাদা ৪টি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চালানো হবে।

লাকসাম-টঙ্গী ও জামালপুর-টঙ্গী: দু’টি (শুধুমাত্র ১৭ ফেব্রুয়ারি)। ১৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় দফায় আখেরি মোনাজাতের দিন। ঢাকা-টঙ্গী আটটি। টঙ্গী-ঢাকা আটটি। টঙ্গী-লাকসাম একটি। টঙ্গী-আখাউড়া একটি। টঙ্গী-ময়মনসিংহ চারটি এবং টঙ্গী-টাঙ্গাইল দু’টি ট্রেন চলাচল করবে।

এছাড়াও ১২ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি (দ্বিতীয় দফার আখেরি মোনাজাতের পূর্ব পর্যন্ত) ঢাকা অভিমুখী সব আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেন টঙ্গী স্টেশনে দুই মিনিট করে থামবে। ওই সব আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেনগুলো (আপ ও ডাউন) টঙ্গী স্টেশন দুই মিনিট করে থামবে। ইজতেমা উপলক্ষে ১৬ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত সব ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকবে।

বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতকরণ, সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষার্থে টঙ্গী, বিমানবন্দর, তেজগাঁও ও কমলাপুর রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে বলে জানিয়েছে রেলওয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App