×

জাতীয়

সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:০৭ পিএম

সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর নির্দেশ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সুপেয় পানি প্রাপ্তি মানুষের মৌলিক অধিকার। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে দেশের ৪টি ওয়াসা কর্তৃপক্ষ ও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন মন্ত্রী।

মঙ্গলবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা ওয়াসা এবং স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির ওপর পর্যালোচনা সভায় তিনি একথা বলেন।

তাজুল ইসলাম-এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সব ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এবং সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকরা।

মন্ত্রী বলেন, ওয়াসার নির্ধারিত এলাকাসমূহে সুপেয় পানি সরবরাহে যেন কোনো ধরনের অবহেলা না থাকে। আর সেবার মান বাড়াতে ওয়াসাসমূহের রাজস্ব আয় বাড়াতে হবে। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে সরকারি ভর্তুকি ছাড়াই ওয়াসা কর্তৃপক্ষ জনগণকে প্রয়োজনীয় সেবা প্রদান করতে পারবে। পানির অপচয় রোধের জন্য ভোক্তাদের সচেতনতাও জরুরি বলে মন্ত্রী মত প্রকাশ করেন।

মন্ত্রী ওয়াসা কর্তৃক চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি ও প্রকল্প বাস্তবায়নে উদ্ভুত সমস্যাদি সম্পর্কে অবহিত হন এবং দিক-নির্দেশনা দেন। সভায় জানানো হয়, জানুয়ারি ২০১৯ পর্যন্ত ২০১৮-১৯ অর্থবছরের এডিপি বাস্তবায়ন অগ্রগতির হার শতকরা ৩৮ দশমিক ৮১ শতাংশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App