×

জাতীয়

চট্টগ্রামে ফ্লাইওভারের নিচে দোকান নির্মাণে নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৪৪ পিএম

চট্টগ্রামে ফ্লাইওভারের নিচে দোকান নির্মাণে নিষেধাজ্ঞা

ফাইল ছবি

চট্টগ্রামের আখতারুজ্জামান ফ্লাইওভারের নিচে সড়ক বিভাজকের ওপর দোকান নির্মাণে ছয় মাসের নিষেধাজ্ঞা দিয়ছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয় গঠিত বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে এ আদেশ দেন।

জাস্টিস ওয়াচ ফাউন্ডেশনের পক্ষে সংগঠনটির নির্বাহী পরিচালক ব্যারিস্টার মো. মাহফুজুর রহমান মিলন জনস্বার্থে রিটটি করেন। তিনি নিজেই রিট আবেদনের পক্ষে শুনানি করেন। তিনি ভোরের কাগজকে বলেন, প্রাথমিক শুনানি শেষে আদালত ছয় মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন। রুলে ফ্লাইওভারের নিচে দোকান নির্মাণ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়।

গৃহায়ণ ও গণপূর্ত সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র, চট্টগ্রাম জেলা প্রশাসক ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারসহ ১১ জনকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

সিডিএ সূত্র জানায়, ফ্লাইওভারটি রক্ষণাবেক্ষণে প্রতি মাসে ১২ লাখ টাকা খরচ হয়। খরচ মেটাতে আখতারুজ্জামান ফ্লাইওভারের মুরাদপুর, ষোলশহর ও লালখানবাজার র‌্যাম্পের নিচে সড়ক বিভাজকের ওপর দোকান ও সুপারশপ নির্মাণের উদ্যোগ নেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App