কলাপাড়ায় শুটকি প্রক্রিয়াজাতকরণে ব্যস্ত শ্রমিকেরা

আগের সংবাদ

ডোমারে উৎসবমুখর পরিবেশে মনোনয়ন দাখিল

পরের সংবাদ

বিলাইছড়ি ও জুরাছড়ি সীমান্ত

বৌদ্ধ বিহার থেকে ধর্মজিৎভান্তেসহ ৪ জনকে অপহরণ

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১২, ২০১৯ , ২:০৩ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৯, ২:০৩ অপরাহ্ণ

Avatar

বিলাইছড়ি ও জুরাছড়ি সীমান্ত এলাকা দুর্গম দুমদুম্যার নির্বান গুহা বিমুক্ত বৌদ্ধ বিহার থেকে ধর্মজিৎ ভান্তে সহ অপর ৩ জনকে অপহরণ করেছে র্দুবৃত্তরা। গত ১০ ফেব্রুয়ারী রাতে র্দুবৃত্তরা বৌদ্ধ বিহারে হামলা চালিয়ে এক সেবককে মারধর করে ভিক্ষুদেরকে অপরহরণ করে নিয়ে যায় বলে বিহার পরিচালনা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।
অপহৃতদের মধ্যে পরম পূজনীয় ড. এফ দীপংকর মহাথের (ধুতাঙ্গ ভান্তে)র দ্বিতীয় শিষ্য শ্রীমৎ ধর্মজিত ভিক্ষুসহ অপর ৩ জনকে অপহরণ করে নিয়ে যায়।
পুলিশ জানায়, অপহৃতরা সকলে ড.এফ দীপংকর মহাথের প্রকাশ ধুতাঙ্গ ভান্তের অনুসারী ছিল বলে জানা গেছে। প্রতিহিংসার কারণে এ অপহরণ ঘটনা ঘটতে পারে বলে পুলিশের ধারনা। অপহৃতদের উদ্ধারে তৎপরতা চলছে।
গতকাল দীপংকর ভান্তের এক অনুসারীর ফেইজবুক ষ্ট্যাটেটাসে বলেন, ৪ নং দুমদুইম্মা, ইউপি’র আওতাধীন নির্বাণগুহা ধুতাঙ্গ বিমুক্তি বিহারে গত ১০ ফেব্রুয়ারী তারিখে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস তৎকালীন শান্তি বাহিনী) এর সন্ত্রাসী কর্তৃক হামলা চালিয়ে ড. এফ দীপংকর মহাথেরর দ্বিতীয় শিষ্য শ্রীমৎ ধর্মজিত ভিক্ষু (গৃহী নাম দ্রুণজয় চাকমা (৪৭), পিতা হেঙত্ত্যা চাকমা, প্রকাশ ধুপহুলো, নিজ গ্রাম ফকিরাছড়ি, জুরাছড়ি রাঙ্গামাটি পার্বত্য জেলাকে ভান্তেকে অপহরণ করা হয় এবং সেবককে নির্মমভাবে প্রহার করে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে যায়। গতকাল বিকাল পর্যন্ত ভান্তের কোন সন্ধান পাওয়া যায়নি।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা