উপজেলা নির্বাচনে বিএনপি আসবে কি-না তা নিয়ে মাথা ব্যথা নেই: কাদের

আগের সংবাদ

কম্বল বিতরণ ও গরিব শিক্ষার্থীদের আর্থিক অনুদান

পরের সংবাদ

চট্টগ্রামে আজ সদারঙ্গের জাতীয় উচ্চাঙ্গ সঙ্গীত সম্মেলন শুরু

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১২, ২০১৯ , ৬:৩৪ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৯, ১০:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম শিশু একাডেমি মঞ্চে আজ বুধবার থেকে শুরু হচ্ছে সদারঙ্গ উচ্চাঙ্গ সঙ্গীত পরিষদ বাংলাদেশ আয়োজিত তিন দিনব্যাপী দ্বাবিংশতিতম জাতীয় উচ্চাঙ্গ সঙ্গীত সম্মেলন-২০১৯। এবারের সম্মেলন উৎসর্গ করা হয়েছে উচ্চাঙ্গ সঙ্গীতের অমর ব্যক্তিত্ব ওস্তাদ এনায়েত খাঁয়ের স্মৃতির উদ্দেশ্যে। সম্মেলন উদ্বোধন করবেন একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য শিল্পী ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলাম।

সংগঠনের সাধারণ সম্পাদক ওস্তাদ স্বর্ণময় চক্রবর্তী জানান, চট্টগ্রাম শিশু একাডেমি মঞ্চে আয়োজিত অনুষ্ঠানমালা আগামী শুক্রবার পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। এ ছাড়া তৃতীয়দিন শুক্রবার সকাল ১০টায় ‘সঙ্গীতে কল্পনা, উপস্থাপন ও প্রকাশভঙ্গি’ বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

সম্মেলনে খেয়াল, ঠুমরি, সেতার, সরোদ, বেহালা, বাঁশি, সারেঙ্গী ও তবলা লহড়া পরিবেশন করবেন পণ্ডিত তুষার দত্ত, ড. রেজোয়ান আলী, জহর মুখার্জি, শ্যামল চন্দ্র দাশ, পণ্ডিত বিজয় কুমার মিশ্র, ডা. জগদানন্দ রায়, সবুজ আহমেদ, অঞ্জনা কুশারী, সত্যজিৎ কর্মকার, শুভেন্দু দাশ, সমীর আচার্য, শান্ত আহমেদ, সৌম্যজিৎ পাল, কামরুল আহমেদ, লিপু দাশ, শ্রুতি পাঠক দাশ, সুরজিৎ সেন, রাজীব চক্রবর্তী, প্রমীত বড়ুয়া, সুপ্রিয়া দাশ ও বিবেক জৈন। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।