ধোনির তিন শতক

আগের সংবাদ

শিশু পরিচিতি প্রচারে গণমাধ্যমকে হাইকোর্টের সতর্কতা

পরের সংবাদ

অ্যালিসা হিলি বর্ষসেরা

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১২, ২০১৯ , ৪:১৫ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৯, ৪:১৫ অপরাহ্ণ

Avatar

মেলবোর্নের ক্রাউন ক্যাসিনোতে গতকাল অনুুষ্ঠিত হয় ‘অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠান। যেখানে ক্রিকেটার, আম্পায়ার ও সাংবাদিকদের ভোটে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত সেরা ক্রিকেটারদের হাতে শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ তুলে দেয়া হয় পুরস্কার। এবার বর্ষসেরা অস্ট্রেলিয়ান নারী ক্রিকেটারের পুরস্কার ‘বেলিন্দা ক্লার্ক অ্যাওয়ার্ড’ জিতেছেন অ্যালিসা হিলি। নারীদের বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারও উঠেছে তার হাতে। অন্যদিকে বর্ষসেরা অস্ট্রেলিয়ান পুরুষ ক্রিকেটারের পুরস্কার ‘অ্যালান বোর্ডার মেডেল’ জিতেছেন পেসার প্যাট কামিন্স।
‘অ্যালান বোর্ডার মেডেল’ পুরস্কার জেতা প্যাট কামিন্স মোট ভোট পেয়েছেন ১৫৬টি। ১৫০ ভোট পেয়ে এ ক্ষেত্রে দ্বিতীয় হয়েছেন নাথান লায়ন এবং তৃতীয় হওয়া অ্যারন ফিঞ্চ পেয়েছেন ১৪৬ ভোট। ছেলেদের বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন স্পিনার নাথান লায়ন। পুরস্কারের জন্য বিবেচিত সময় (৯ জানুয়ারি ২০১৮ থেকে ৭ জানুয়ারি ২০১৯ পর্যন্ত) ১০টি টেস্ট খেলে ৪৯ উইকেট নিয়েছেন এই অফ স্পিানার। এ ছাড়া বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মার্কাস স্টনিস। গ্লেন ম্যাক্সওয়েল জিতেছেন বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার।
বছরজুড়ে সব ফরম্যাটের ক্রিকেটেই দুর্দান্ত পারফরমেন্স করা অ্যালিসা হিলির ‘বেলিন্দা ক্লার্ক অ্যাওয়ার্ড’ জেতাটা এক প্রকার নিশ্চিতই ছিল। গত বছর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার চ্যাম্পিয়ন হওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান ছিল তার। বিশ্বকাপে তার ব্যাট থেকে আসে ২২৫ রান। টুর্নামেন্ট সেরার পুরস্কারও জেতেন হিলি।
বর্তমানে ২৮ বছর বয়সী অ্যালিসা হিলির আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় ২০১০ সালে। এখন পর্যন্ত ৬১ ওয়ানডেতে ৯৬৯ রান করেছেন তিনি। এ ছাড়া ৯২ টি-টোয়েন্টিতে করেছেন ১৪৩৭ রান। মাত্র ৩টি টেস্ট খেলেছেন হিলি। যেখানে তার মোট রান ১৩০।