সাগর-রুনির খুনিরা দ্রুতই ধরা পড়বে: স্বরাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

নিউজিল্যান্ডের কোচ হিসেবে থাকছেন না ম্যাকমিলান

পরের সংবাদ

বিএনপির এমপিদের সংসদে যোগ দিতে ডেপুটি স্পিকারের আহ্বান

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১১, ২০১৯ , ৬:২৯ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০১৯, ৬:২৯ অপরাহ্ণ

অনলাইন প্রতিবেদক

একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপি নেতৃত্বাধীন জোটের বিজয়ী সংসদ সদস্যদের শপথ নিয়ে সংসদ অধিবেশনে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া, এমপি। তিনি বলেছেন, জনগণ তাদেরকে ভোট দিয়েছে সংসদে কথা বলার জন্য। কিন্তু নির্বাচিত হওয়ার পরও শপথ না নেওয়া হবে জনগণের সঙ্গে প্রতারণা।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাসুদ খান বাবু। সভায় বিশেষ অতিথি ছিলেন দৈনিক বাংলাদেশ পোস্ট-এর সম্পাদক ও সাবেক ছাত্রনেতা শরীফ সাহাবুদ্দিন। বক্তৃতা করেন সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

বিগত নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের সংসদ সদস্যদের অন্ধভাবে সরকারের সমালোচনা না করে সংসদে এসে জনগণের পক্ষে কথা বলার আহবান জানিয়ে ফজলে রাব্বী মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে প্রাণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করেন।

তাই সকলে নিশ্চিত থাকতে পারেন, সংসদে যত কম সংখ্যক সদস্য থাকুক না কেন তারা যুক্তিযুদ্ধ কথা বললে সংসদ নেতা তা গ্রহণ করবেন। তারা সংসদে বাধাহীন ভাবে কথা বলার সুযোগ পাবেন বলেও তিনি আশ্বস্ত করেন।

আন্দোলন সংগ্রাম ও শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলা ভাষায় উচ্চ আদালতের রায় লেখার মাধ্যমে ভাষা শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করা যায় উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের সংবিধানে সর্বক্ষেত্রে বাংলা ভাষার প্রচলনের বাধ্য-বাধকতা রয়েছে।

তাই যেসব সম্মানিত বিচারকগণ এখনো ইংরেজি ভাষায় বিচারের রায় লিখছেন তাদের উচিত বাংলা ভাষায় বিচারের রায় লেখাসহ আদালতের সমস্ত দাপ্তরিক কাজ বাংলাভাষায় লিপিবদ্ধ করার উদ্যোগ গ্রহণ করা। সর্বস্তরে বাংলা ভাষার প্রচলনে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান জানান তিনি।