দক্ষিণ সুনামগঞ্জে আ,লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা

আগের সংবাদ

সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আজ

পরের সংবাদ

ধুনটে চুড়ান্ত মনোনয়ন পেলেন খোকন

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১১, ২০১৯ , ১১:৫০ পূর্বাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০১৯, ১১:৫০ পূর্বাহ্ণ

Avatar

বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের চুড়ান্ত মনোনয়ন পেয়েছেন আব্দুল হাই খোকন। রোববার বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিক সম্মেলনে আব্দুল হাই খোকনসহ ১২২জন চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করেন। আব্দুল হাই খোকন ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

স্থানীয় সূত্রে জানা যায়, আব্দুল হাই খোকন ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের সোনারগাঁয়ের হবিবর রহমানের ছেলে। ছাত্রলীগের সদস্য পদ গ্রহনের মধ্যদিয়ে রাজনীতিতে সক্রিয় হোন তিনি। পরবর্তিতে চিকাশী ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ক্লিন ইমেজ নিয়ে আলোচিত তরুণ এই নেতা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হোন। ওই পদে থাকাকালে ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। ওই নির্বাচনে সকল প্রার্থীদের থেকে বিপুল ভোটের ব্যবধানে বিজয় লাভ করে হৈ-চৈ ফেলে দেন। পরবর্তিতে ধুনট উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক নির্বাচিত হোন। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ২০১৪ সালে ভাইস চেয়ারম্যান পদে দলের মনোনয়ন নেননি। এরপর থেকে উপজেলার তৃণমুল পর্যায়ের নেতৃবৃন্দকে সঙ্গে সরকারের উন্নয়ন এবং সাংগঠনিক কর্মকান্ডে তৎপার ছিলেন তিনি। একইসঙ্গে নিজের নির্বাচনী আমেজ তৈরী করেন। বর্তমানে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আব্দুল হাই খোকন প্রচারণায় এগিয়ে।

এ বিষয়ে আব্দুল হাই খোকন বলেন, উপজেলা নির্বাচনে প্রার্থী হিসেবে তৃনমুল নেতাকর্মীদের চাওয়া পাওয়ার প্রতিফলন ঘটেছে। বঙ্গবন্ধু কন্যার সিদ্ধার প্রতি শ্রদ্ধা জানিয়ে তৃনমুলের নেতাকর্মীর নৌকার জয় নিশ্চিত করবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতিমধ্যে দলীয় মনোনয়ন তিনি সংগ্রহ করেছেন।