শেরপুরের ঝিনাইগাতীতে উপজেলায় মাসিক আইন শৃংঙ্খলা সভা অনুষ্ঠিত

আগের সংবাদ

লতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ

পরের সংবাদ

জাতীয় দলে গেইল

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১১, ২০১৯ , ২:৫০ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০১৯, ২:৫০ অপরাহ্ণ

বিশ্বের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন ক্রিস গেইল। তাই জাতীয় দলে (ওয়ানডেতে) নিয়মিত খেলা হয় না এই ব্যাটিং দানবের। প্রায় ৭ মাস পর ইংল্যান্ডের বিপক্ষে ঘোষিত ওয়ানডে দলে ফিরেছেন ক্যারিবীয় ওপেনার। ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে গেইল ছাড়াও দলে ফিরেছেন এভিন লুইস। সঙ্গে প্রথমবারের মতো ওয়ানডে দলে নাম লিখিয়েছেন আট টি-টোয়েন্টি খেলা নিকোলাস পুরান। পাশাপাশি দলে ফিরেছেন কাঁধের ইনজুরির কারণে বাংলাদেশ সফর মিস করা জেসন হোল্ডারও।
২৮৪ ওয়ানডেতে ৯ হাজার ৭২৭ রান করা গেইল সবশেষ ওয়ানডে খেলেন গত বছরের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে। এরপর আফগানিস্তান প্রিমিয়ার লিগ ও টি-টেন লিগ খেলার জন্য ভারত ও বাংলাদেশ সফরে নিজ দেশের পক্ষে অংশ নেননি গেইল। আর ব্যক্তিগত কারণে ভারত সফর থেকে নাম প্রত্যাহার করেছিলেন লুইস। পরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ মিস করলেও টি-টোয়েন্টিতে ফেরেন তিনি।
তবে বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। এ ছাড়া চন্দরপল হেমরাজ, কাইরন পাওয়েল, সুনিল এমব্রস, রস্টন চেজ আর কার্লোস ব্রেথয়েটকেও রাখা হয়েছে দলের বাইরে। বাকিরা অফ ফর্মের কারণে বাদ পড়লেও স্যামুয়েলস ভুগছেন হাঁটুর ইনজুরিতে।
এদিকে এতদিন টি-টোয়েন্টি দলে খেলার অভিজ্ঞতা হলেও ওয়ানডে অভিষেক হয়নি বাঁ-হাতি ব্যাটসম্যান নিকোলাস পুরানের। তার সেই আক্ষেপ ঘুচতে চলেছে ইংল্যান্ড সিরিজে। সম্প্রতি টি-টোয়েন্টির দুর্দান্ত ফর্মই তাকে দলে ভিড়িয়েছে ওয়ানডেতে। ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান ভারতের বিপক্ষে ২৫ বলে ৫৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন।
টানা দুই জয়ে ইংল্যান্ডের বিপক্ষে এরই মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বার্বাডোজের কেনিংস্টন ওভালে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ২০ ফেব্রুয়ারি।

বিষয়: