ইস্তাম্বুলে ভবন ধস: নিহতের সংখ্যা বেড়ে ১৬

আগের সংবাদ

সৈয়দ আশরাফের বোন লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি

পরের সংবাদ

ভারতকে হারিয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১০, ২০১৯ , ৬:৫১ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০১৯, ৬:৫১ অপরাহ্ণ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে ২-১ ব্যাবধানে সিরিজ জিতল নিউজিল্যান্ড। আজ হ্যামিল্টনে উত্তেজনাপূর্ণ ম্যাচে তারা চার রানে পরাজিত করে সফরকারীদের। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২১২ রানের বিশাল স্কোর করে কিউইরা। জবাবে দুর্দান্ত শুরু করা ভারত শেষ পর্যন্ত ২০৮ রান করতে সমর্থ হয়।

সেডন পার্কে টসে জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তবে ব্যাটিং সহায়ক উইকেটে শুরু থেকেই বেধড়ক মেরে খেলতে থাকেন দুই কিউই ওপেনার। মাত্র ৭.৪ ওভারে ৮০ রান তুলে প্রথমে আউট হন টিম সেইফার্ট (৪৩)। তবে ভারতীয় বোলারদের নির্দয়ভাবে মেরে খেলতে থাকেন কলিন মুনরো।

মাত্র ৪০ বলে সমান পাঁচটি করে চার-ছয়ে ৭২ রান করে আউট হন বাঁহাতি এই ওপেনার। এরপর কলিন ডি গ্র্যান্ডহোম, কেন উইলিয়ামসন, ড্যারিল মিচেল ও রস টেইলরের ছোট ছোট কিছু ইনিংসে ভর করে চার উইকেট হারিয়ে ২১২ রান করে স্বাগতিক দল। ভারতের কুলদীপ যাদব ২৬ রান দিয়ে দুটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানে শিখর ধাওয়ানের উইকেট হারিয়ে ফেলে ভারত। এরপর ওয়ানডাউনে নামা বিজয় শঙ্করকে(৪৩) নিয়ে ৭৫ রানের জুটি গড়েন রোহিত শর্মা। শঙ্করের আউটের পর ঋষভ পান্ত ১২ বলে তিন ছক্কায় দ্রুত ২৮ রান করে আউট হন। পরে অধিনায়ক রোহিত শর্মা (৩৮) ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (২১) আউট হয়ে গেলে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনিও দ্রুত বিদায় নেন।

তবে প্রায় অসম্ভব এক জয়ের পেছনে ছুটে দিনেশ কার্তিক (৩৩) ও ক্রুনাল পান্ডিয়া (২৬) শেষদিকে ঝড়ো ব্যাটিং করে ম্যাচে রাখেন দলকে। শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান প্রয়োজন ছিল ভারতের। কিন্তু ১২ রানের বেশি তুলতে পারেনি সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে ২০৮ রানে থামে তাদের ইনিংস। চার রানের দারুণ জয়ে সিরিজ পকেটে ভরে কিউইরা।

নিউজিল্যান্ডের কলিন মুনরো ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হন। আর সিরিজের সেরা খেলোয়াড় হন কিউই ব্যাটসম্যান টিম সেইফোর্ট।