ঢাকা উত্তরের উপ-নির্বাচনে ৫ প্রার্থীর প্রতীক বরাদ্দ

আগের সংবাদ

গাজীপুরের ইটাহাটায় বাসচাপায় নিহত ৩

পরের সংবাদ

ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রাখল আ.লীগ

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১০, ২০১৯ , ১১:৪৯ পূর্বাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০১৯, ১১:৪৯ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী উন্মুক্ত রেখেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এই পদে যারা মনোনয়ন ফরম কিনেছিলেন তাদের অর্থ ফেরত দেয়া হবে। গতকাল শনিবার ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে উন্মুক্তভাবে অংশ নিতে পারবেন প্রার্থীরা। বিএনপি নির্বাচনে আসছে না, তাই নির্বাচনটা একটু জমজমাট হোক। তবে তিনি মনে করেন, বিএনপির অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেবেন।
তিনি বলেন, বিরোধী দল শক্তিশালী হলে গণতন্ত্রের জন্য ভালো। বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না। কিন্তু তারা নির্বাচনে অংশ নেয়ার আগেই হেরে যায়। তারা নালিশের রাজনীতি করছে। বিএনপি নেতিবাচক রাজনীতি আঁকড়ে ধরে আছে। তারা পুরনো মরচে ধরা নেতিবাচক রাজনীতির হাতিয়ার ব্যবহার করছে।
প্রসঙ্গত, আগামী মার্চে শুরু হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে আওয়ামী লীগ জানিয়েছিল, দুটি ভাইস চেয়ারম্যান পদে দল থেকে প্রার্থী মনোনয়ন দেয়া হবে না। এগুলো উন্মুক্ত থাকবে। কিন্তু এরপর সিদ্ধান্ত পরিবর্তন করে সাধারণ ও নারী ভাইস চেয়ারম্যান পদের জন্যও প্রার্থী মনোনয়ন দেয়া হবে বলে জানানো হয়েছিল। সেজন্য চেয়ারম্যানের মতো ভাইস চেয়ারম্যানের মনোনয়ন ফরমও বিক্রি করা হয়। গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৪ দিনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছিল ৩ হাজার ৪৮৫টি ফরম। এখন আবার সিদ্ধান্ত পরিবর্তন করায় বিক্রির অর্থ ফেরত দেয়ার কথা জানায় দলটি।