২০ বছরেও বাসযোগ্য হলো না ‘ঝিলমিল’

আগের সংবাদ

বিশ্বসাহিত্য কেন্দ্র আলো ছড়াবে ঘরে ঘরে

পরের সংবাদ

নিউজিল্যান্ড যাওয়া হচ্ছে না সাকিবের

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৯, ২০১৯ , ৩:২১ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০১৯, ৩:২১ অপরাহ্ণ

Avatar

তামিম-মাশরাফিদের সঙ্গে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের নিউজিল্যান্ড যাওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। বাঁহাতের অনামিকায় চোট পেয়ে ওয়ানডে সিরিজ শেষ বিশ্বসেরা অলরাউন্ডারের। শুধু ওয়ানডেই নয়। সাকিব খেলতে পারবেন না প্রথম দুই টেস্টও। তৃতীয় টেস্টও অনেকটাই অনিশ্চিত।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন টেস্ট খেলতে আগে থেকেই দেশ ছাড়তে শুরু করেছেন স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। শনিবার (৯ ফেব্রুয়ারি) দেশ ছাড়বেন আরও কিছু ক্রিকেটার। তাদের মধ্যে তামিম-সাইফউদ্দিন ছাড়াও আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও রুবেল হোসেন।

রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানে রওনা হবেন এই চার ক্রিকেটার। ১০ তারিখের প্রস্তুতি ম্যাচ তো দূরের নিউজিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ারও তেমন সুযোগ পাচ্ছেন না শনিবার যাওয়া ক্রিকেটাররা।

তবে ইতিমধ্যে নিউজল্যান্ডে পৌঁছে গেছেন লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান। এছাড়া টেস্ট স্কোয়াডের মুমিনুল হক ও সাদমান ইসলামও আছেন নিউজিল্যান্ডে।

১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ১৬ ও ২০ ফেব্রুয়ারি। ম্যাচ দুটি হবে ক্রাইস্টচার্চ ও ডানেডিনে। ওয়ানডের পর টেস্ট সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি।

ওয়ানডে দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ,তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান।