বাংলাদেশ-ভারত সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ: সুষমা স্বরাজ

আগের সংবাদ

এবার মাদাম তুসোতে প্রিয়াংকা

পরের সংবাদ

দাম বেড়েছে মুরগির, কমেছে ডিমের

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৮, ২০১৯ , ৭:৩৪ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ৮, ২০১৯, ৭:৩৬ অপরাহ্ণ

অনলাইন প্রতিবেদক

এ সপ্তাহে বিভিন্ন বাজারভেদে মুরগির দাম কেজি প্রতি ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৩৫ টাকা। যা গত সপ্তাহে ছিল কেজি প্রতি ১২৫ থেকে ১৩০ টাকা। এর সাথে ডিমের দাম হালি প্রতি কমেছে ১ থেকে ২ টাকা, দাম কমে প্রতি হালি ডিম বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা। আর খোলা সয়াবিন তেল কেজি প্রতি ১ থেকে ২ টাকা কমে বিক্রি হচ্ছে ৭৮ থেকে ৮২ টাকা।

এ সপ্তাহে চালের বাজার ঘুরে দেখা যায়, এ সপ্তাহেও অপরিবর্তিত রয়েছে চালের দাম। বাজারে মোটা চাল বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩৮ থেকে ৪২ টাকা, নাজির প্রতি কেজি ৫৮ থেকে ৬২ টাকা, মিনিকেট ৫৬ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে প্রতি কেজি এবং পাইজাম ও লতা বিক্রি হচ্ছে ৪৬ থেকে ৫০ টাকা ও ৫০ থেকে ৫৪ টাক।

অপরদিকে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০ থেকে ২২ টাকা, আমদানি পেঁয়াজ প্রতি কেজি ১৮ থেকে ২০ টাকা, দেশি রসুন ৬০ থেকে ৮০ টাকা কেজি, আমদানি রসুন ৫০ থেকে ৭০ টাকা আলু মানভেদে ১৫ থেকে ২০ টাকা। আটা ২৭ থেকে ৩০ টাকা কেজি, শুর ডাল কেজি ৬০ থেকে ৯০ টাকা, মুগ ডাল ৯০ থেকে ১২০ টাকা কেজি, অ্যাংকর ডাল ৩৫ থেকে ৪০ টাকা কেজি, অন্যদিকে গত সপ্তাহের মত এ সপ্তাহেও চিনি বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা কেজি, ১ কেজি ওজনের গুড়া দুধের প্যাকেট ডানো ৫৫০ থেকে ৫৬০ টাকা, ডিপ্লোমা ৫৪০ থেকে ৫৫০ টাকা, ফ্রেশ ৪৩০ থেকে ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে।

রাজাধানীর কাঁজাবাজার ঘুরে দেখা যায়, ফুলকপি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, বাঁধাকপি ১৫ খেকে ২৫ টাকা, নতুন আলু ২০ থেকে ২৫ টাকা, গাজর ৩০ টাকা কেজি, প্রকার ও মানভেদে শিম ও বেগুন ৩০ থেকে ৩৫ টাকা কেজি এবং কাচাঁ টমেটো ২০ থেকে ২৫ টাকা ও পাকা টমেটো ২৫ থেকে ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছ ও মাংসের বাজার ঘুরে দেখা যায়, ইলিশ মাছ আকারভেদে ৫০০ থেকে ৬০০ টাকা, রুই মাছ আকারভেদে প্রতি কেজি ২২০ থেকে ৩৩০ টাকা, গরুর মাংস ৪৮০ থেকে ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা এবং দেশি মুরগির দাম ৪০০ থেকে ৪২০ টাকা।