চট্টগ্রামের লোহাগাড়ায় অটোরিকশা চালক খুন

আগের সংবাদ

খোঁজ মিলল বিমানসহ নিখোঁজ আর্জেন্টাইন ফুটবলার সালার মরদেহের

পরের সংবাদ

অর্থের অভাবে চিকিৎসা হচ্ছে না মুক্তিযোদ্ধা শের আলীর

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৮, ২০১৯ , ১:২৩ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ৮, ২০১৯, ১:২৩ অপরাহ্ণ

Avatar
অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না মুক্তিযোদ্ধা শেরআলীর (৬৭)। তিনি দীর্ঘদিন থেকে প্যারালাইসেস ও ডায়বেটিস রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর পথে। অসুস্থ অবস্থায় প্রথমে তাকে রৌমারী স্বাস্থ্যকমপ্লেক্স এ ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে দিনাজপুর ডায়বেটিস হাসপাতালে রেফার্ড করেন রৌমারী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের   চিকিৎসকগণ। দিনাজপুরেও তার রোগের কোন উন্নতি না হওয়ায় ভর্তি হন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসার খরচ যোগাতে না পেয়ে ফিরে আসেন নিজ বাসায়। বীর মুক্তিযোদ্ধা শেরআলীর স্ত্রী আমেনা খাতুন ও (৫৫)  হৃদ ও শ্বাসকষ্ট রোগে আক্রান্ত।
বীরমুক্তিযোদ্ধা শেরআলী কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের উত্তর সাটকড়াইবাড়ি গ্রামের আব্দুস ছামাদের ছেলে। পারিবারিক সুত্রে জানা গেছে, জমিজমা বলতে কিছুই নেই। অন্যের বাড়িতে থাকত। রৌমারী সোনালী ব্যাংক থেকে মুক্তিযোদ্ধা হিসেবে ৩লাখ টাকা ঋণ নিয়ে ৮ শতক জমি কিনেছেন।‘জায়গা আছে ঘর নাই’ প্রকল্পের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর দেশরত্ন শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের আওতায় মেঝে পাকাঁসহ একটি ঘর নির্মাণ করে দেন। তার ঘরে রয়েছে জুলফিকার আলী মন্ডল, আইনুল হক, আবু সাইদ মিয়া ও সাইফুল ইসলাম নামের চার ছেলে, সিরিয়া খাতুন ও শেফালী খাতুন নামের দুই মেয়ে। ছেলে তিনজন বিবাহ করে পৃথক হয়ে গেছে। মেয়ে দুইজনের  বিবাহ দেওয়া হয়েছে। মুক্তিযোদ্ধা শেরআলী ও তার স্ত্রী আমেনা খাতুনকে দেখাশোনা করেন আইনুল নামের এক ছেলে। বাবা-মা উভয় অসুস্থ হওয়ায় বিপাকে পড়েছেন তার পরিবার। মুক্তিযোদ্ধার ১০হাজার টাকা সম্মানী ভাতা দেওয়া হলেও চাল, ডালসহ ৮সদস্যের
একটি পরিবারের ব্যয়ভার মোটেই সম্ভব হচ্ছে না। এছাড়াও বাবা-মায়ের ওষুধ কিনতে হচ্ছে সব সময়। ফলে অর্থভাবে উন্নত চিকিৎসা করা হচ্ছেনা তাদের।
মুক্তিযোদ্ধা শেরআলীর  চিকিৎসার সুব্যবস্থার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামণা করেছেন তার পরিবার সহ স্থানীয় জনগন।