×

জাতীয়

নতুন এমপিদের জন্য ফ্ল্যাট বরাদ্দে কমিটি গঠন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩১ পিএম

নতুন এমপিদের জন্য ফ্ল্যাট বরাদ্দে কমিটি গঠন

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির প্রথম বৈঠকে এ কমিটি গঠন করা হয়/ ছবি: সংগৃহীত

রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়ায় সংসদ সদস্য (এমপি) ভবনে নতুন এমপিদের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরের এমপি হোস্টেলে অফিস কক্ষ বরাদ্দ দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এ লক্ষ্যে সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরীকে প্রধান করে চার সদস্যের উপ-কমিটি গঠন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির প্রথম বৈঠকে এ কমিটি গঠন করা হয়। উপ-কমিটির অন্য সদস্যরা হলেন- হুইপ ইকবালুর রহিম এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি ও ফজলে হোসেন বাদশা এমপি। বৈঠকে দ্রুততম সময়ে সরেজমিনে ফ্ল্যাট ও অফিস পরিদর্শন করে একটি রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়ার সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরের এমপি হোস্টেলে এখনো বহু বহিরাগত সাবেক এমপি-মন্ত্রীদের আত্মীয়-স্বজন অবস্থান ও ব্যবহার করে চলেছে। নতুন করে বরাদ্দ প্রদানের স্বার্থে যারা এবার এসব বরাদ্দ পাওয়ায় যোগ্য নন তাদের ফ্ল্যাট ছেড়ে দেয়ারও আহ্বান জানানো হয়েছে। যাতে কোনো বহিরাগত সেখানে প্রবেশ করতে না পারে বা অবস্থান করতে না পারে সেজন্য নিরাপত্তা জোরদার করার সুপারিশ করেছে কমিটি।

কমিটি সংসদ সদস্যদের সার্বিক নিরাপত্তা বৃদ্ধিসহ প্রতিটি ভবনে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন, ইন্টারকম ও টেলিফোন সংযোগ স্থাপন, সংসদ সদস্য ব্যতীত ফ্ল্যাটে অন্য কারো অবস্থান নিষিদ্ধকরণ, সংসদ সদস্যদের ফ্ল্যাট ও অফিসে দর্শনার্থী সংখ্যা নির্দিষ্টকরণ, রাত ১১টার পর সদস্য ভবনে অবস্থান নিষিদ্ধকরণ, সংসদ লবিতে নাস্তা কিংবা খাবার পরিবেশন সীমিত করে শুধু চা-কফি পরিবেশন, ক্যাফেটেরিয়ার খাদ্যমান ও সার্বিক পরিবেশ উন্নত করার সুপারিশ করেছে।

কমিটির সভাপতি নূর ই আলম চৌধুরী লিটনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, ফজলে হোসেন বাদশা এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, নূর মোহাম্মদ এমপি, মনজুর হোসেন এমপি, আশেক উল্লাহ এমপি এবং বিশেষ আমন্ত্রণে হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি অংশ নেন।

এ ছাড়াও সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App