×

জাতীয়

জামায়াতকে প্রশ্রয় দেওয়ার কারণে বিএনপির এই দশা: নাসিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৪৩ পিএম

বিরোধী দলহীন রাজনীতির জন্য বিএনপি নিজেই দায়ী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, সাম্প্রদায়িক শক্তি জামায়াতকে প্রশ্রয় দেওয়ার কারণেই বিএনপির এই দশা।

৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের দ্বিতীয় প্রয়াণ দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় নাসিম এ কথা বলেন।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে বিরোধী দলহীন রাজনীতির জন্য দায়ী বিএনপি নিজেই। সাম্প্রদায়িক শক্তি জামায়াতকে প্রশ্রয় দেওয়ার কারণে তাদের এই অবস্থা। এবারের নির্বাচনে নারী-পুরুষ সবাই সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ভোট দিয়েছে। সাম্প্রদায়িক রাজনীতির ক্ষেত্রে কোনো আপোষ নয়, জামায়াতকে পুরোপুরিভাবে নিষিদ্ধ করতে হবে।

আমাদের সামনে চ্যালেঞ্জ হলো, এই সংসদের মাধ্যমে জামায়াতকে নিষিদ্ধ করতে চাই, যা বঙ্গবন্ধু করেছিলেন। এ ব্যাপারে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। বিএনপিকে জামায়াত ছাড়ার আহ্বান জানিয়ে নাসিম বলেন, বিএনপিকে স্পষ্ট করে বলতে হবে, তারা জামায়াতের সঙ্গে আছে কি-না। নইলে তারা চিরদিনের জন্য আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তকে স্মরণ করে তিনি বলেন, ‘প্রথম যখন আমি পার্লামেন্টে সংসদ সদস্য হিসেবে আসি, তখন বক্তব্য কীভাবে দিতে হবে তা সুরঞ্জিত সেনগুপ্তের কাছে থাকে শিখেছিলাম। তিনি একজন যোগ্য পার্লামেন্টারিয়ান ছিলেন। সুরঞ্জিত সেনগুপ্ত আওয়ামী লীগের জন্য অপরিহার্য ছিলেন। তাকে আমাদের অনুসরণ করতে হবে। তাকে জেনেছি, শিখেছি। অসাম্প্রদায়িক রাজনীতির প্রবক্তা ছিলেন তিনি। হয়তো তাকে যথাযথ মর্যাদা দিতে পারিনি।’

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, অভিনেত্রী সারাহ বেগম কবরী, শাহনুর এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App