নতুন স্মার্টফোন আনছে ভিভো

আগের সংবাদ

কর্ণফুলীর দুই পাড়ে দ্বিতীয় দিনেও চলে উচ্ছেদ অভিযান

পরের সংবাদ

ধুনটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্কুল শিক্ষক রোমানা

ধুনট (বগুড়া) প্রতিনিধি :

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৫, ২০১৯ , ৩:২৩ অপরাহ্ণ

বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন রোমানা আফরোজ। যৌণ হয়রানী, বাল্যবিয়ে, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ এবং নারী শিক্ষার প্রসার, নির্যাতিত ও অবহেলিত নারীর অধিকার বাস্তবায়নের ব্রত নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিদ্বতায় অংশ নিচ্ছেন তিনি।

জানা যায়, রোমানা আফরোজ পেশায় একজন স্কুল শিক্ষক। স্থানীয় একটি প্রাইভেট স্কুলে তিনি শিক্ষকতা করেন। শিক্ষা জীবনে রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। সে দৈনিক ভোরের কাগজ এর ধুনট প্রতিনিধি সাংবাদিক আমিনুল ইসলামের শ্রাবণের সহধর্মিনী। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই তরুণীর প্রিয় পেশা শিক্ষকতা। শিক্ষার আলোয় সমাজ উন্নয়নের কর্মী হিসেবে কাজ করতে ভালবাসেন রোমানা আফরোজ। তারই ধারাবাহিকতায় আসন্ন ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রোমানা আফরোজ জানান, গ্রামীণ জনপদের নারীরা সমাজের অন্ধকারে বন্দি রয়েছে। শিক্ষার আলো ছাড়া এসব নারীর মুক্তি সম্ভব নয়। অধিকাংশ নারীরা উচ্চ শিক্ষা গ্রহনের আগেই ঝড়ে পড়ে। তিনি বলেন নির্বাচিত হলে ধুনট উপজেলায় নারীর উচ্চ শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করবেন। এজন্য যৌন হয়রানী, বাল্যবিয়ে প্রতিরোধে সোচ্চার থাকবেন তিনি। রোমানা আফরোজ বলেন, সরকার নারীর উন্নয়নে বিভিন্ন কর্মকান্ড বাস্তবায়ন করছেন। সেই কর্মকান্ড গুলোর সফল বাস্তবায়নের মধ্যদিয়ে নারীর শিক্ষা ছাড়াও ধুনট উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষা, নারীর প্রতি সহিংসতা রোধ, নির্যাতিত ও অবহেলিত নারীর কল্যাণে এবং মাদকমুক্ত উপজেলা গঠনে নিজেকে নিয়োজিত রাখবো।