×

খেলা

বার্সার সাথে ব্যবধান কমিয়ে ফেলল রিয়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৫২ পিএম

বার্সার সাথে ব্যবধান কমিয়ে ফেলল রিয়াল

ছবি এএফপি

আলাভেসকে ৩-০ গোলে পরাজিত করে লা লিগায় টানা চতুর্থ জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এতে করে টেবিলের শীর্ষে থাকা দুই দল বার্সেলোনা ও আতলেটিকো মাদ্রিদের থেকে পয়েন্টের ব্যবধানও কমাতে সক্ষম হয়েছে গ্যালাকটিকোরা। এর আগে দিনের শুরুতে রিয়াল বেটিসের কাছে আতলেটিকো পরাজিত হওয়ায় ও রবিবার ভ্যালেন্সিয়ার সাথে বার্সেলোনা ২-২ ড্র করায় সুযোগ পায় রিয়াল। যার শতভাগ আদায় করে রিয়ালকে দাপুটে জয় উপহার দিয়েছেন করিম বেনজেমা, ভিনসিয়াস জুনিয়র ও বদলি খেলোয়াড় মারিয়ানো ডিয়াজ।

সান্তিয়াগো বার্নাব্যুতে ৩০ মিনিটে বামদিক থেকে সার্জিও রেগুলিয়নের ক্রসে বেনজেমা গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। এক গোলে পিছিয়ে থেকে আলাভেসে বেশ কয়েকটি আক্রমন চালালেও রিয়াল তাদেরকে কোন সুযোগ দেয়নি। টমাস পিনার শট পোস্টের ধারে কাছেও ছিল না, জনি রড্রিগুয়েজের প্রচেষ্টা দারুণভাবে রুখে দেন রিয়াল গোলকিপার থিবাট কোর্তোয়া। ৮০ মিনিটে আসেনসিও’র পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন ভিনসিয়াস। ইনজুরি টাইমে ইসকোর ক্রস থেকে ডিয়াজের ডাইভিং হেডে ব্যবধান আরো বাড়িয়েছে রিয়াল।

গত চার ম্যাচে বেনজেমা এই নিয়ে ষষ্ঠ গোল করেছেন। সব মিলিয়ে এবারের মৌসুমে তার গোলসংখ্যা এখন পর্যন্ত ১৭টি। ২০১৬ সালের পর এটি তার সেরা পারফরমেন্স। লা লিগা খেলোয়াড় হিসেবে সব ধরনের প্রতিযোগিতায় তার থেকে শুধুমাত্র বেশি গোল করেছেন লিওনেল মেসি।

২২ ম্যাচ পর এই প্রথম কোনো সপ্তাহে তিন শীর্ষ ক্লাবের মধ্যে শুধুমাত্র মাদ্রিদই জয়ের ধারা ধরে রাখল। আর এতেই মাদ্রিদের ধারাবাহিকতার প্রমাণ পাওয়া পাওয়া গেছে। ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে বার্সেলোনা। অন্যদিকে ৪৪ ও ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে আতলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ।

আগামী সপ্তাহে সিটি ডার্বিতে জিততে পারলে মাদ্রিদ আতলেটিকোকে ছাড়িয়ে যাবে। কিন্তু তারপরেও তারা বার্সেলোনার পিছনেই থাকবে। বুধবার কোপা ডেল রে ক্ল্যাসিকোতে মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী বার্সা-রিয়াল। ম্যাচ শেষে রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি বলেছেন, 'শেষ পর্যন্ত আমরা সবকিছুর জন্য লড়াই চালিয়ে যাব। আজ ব্যবধান কমানোর সত্যিকারের ক্ষুধা আমাদের মধ্যে ছিল। তাতে আমরা সফলও হয়েছি।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App