৮ ফেব্রুয়ারি পর্যন্ত মঞ্চেই থাকবেন মমতা

আগের সংবাদ

জামালপুরে ট্রেন থেকে নামতে গিয়ে নিহত ২

পরের সংবাদ

র‌্যাগিংয়ের ভিডিও ভাইরাল, ৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৪, ২০১৯ , ৭:২৩ অপরাহ্ণ

দুই শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৬ ছাত্রকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরাল বডির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অভিযুক্ত ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে আইসিটি আইনে মামলাও করা হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অশিকুজ্জামান ভূইয়া।

প্রক্টর অশিকুজ্জামান ভূইয়া বলেন, শনিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভোগের ৬ শিক্ষার্থী কৃষি বিভাগের ১ম বর্ষের দুই শিক্ষার্থীকে (মো. রাজেশ হোসেন শিথিল ও মাহামুদ হাসান) শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন।

তিনি আরও বলেন, এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর তা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে। সোমবার বৈঠকে ঘটনার সত্যতা পাওয়ার পর ৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা সবাই ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের শিক্ষার্থী। তারা হলেন- মো. শিপন আহম্মেদ, মো. শাহিন মিয়া, নাদিম ইসলাম, হৃদয় কুমার ধর, তুর্য্য হাওলাদার ও আশিকুজ্জামান লিমন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সোমবার তার কার্যালয়ে ইটিই বিভাগের চেয়ারম্যান ও কৃষি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে নিয়ে জরুরি বৈঠকে বসেন। বৈঠকে সাক্ষ্য প্রমাণ ও তথ্যের ভিত্তিতে ইটিই বিভাগের ৬ শিক্ষার্থী দোষী প্রমাণিত হয়। প্রক্টোরাল বডি ওই ৬ শিক্ষার্থীকে আজীবন বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।