নিম্নমানের পানিবাজারজাতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: শিল্পমন্ত্রী

আগের সংবাদ

বাবার বাড়ি থেকে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরের সংবাদ

মেক্সিকো সীমান্তে আরও ৩৭৫০ সেনা পাঠাচ্ছে পেন্টাগন

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৪, ২০১৯ , ৬:৪৫ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০১৯, ৬:৪৫ অপরাহ্ণ

Avatar

মেক্সিকো সীমান্তে অতিরিক্ত ৩৭৫০ জন সেনাকে পাঠাচ্ছে পেন্টাগন। দক্ষিণ-পশ্চিম সীমান্তে আগামী তিন মাস এসব সেনা সদস্য সীমান্ত বিষয়ক এজেন্টদের সহযোগিতা করবে। রোববার এ কথা বলা হয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে বলা হয়, অতিরিক্ত সেনা মোতায়েনের ফলে ওই সীমান্তে মোট সক্রিয় দায়িত্বে থাকা সেনা সদস্যের সংখ্যা দাঁড়াবে ৪৩৫০। তারা কামস্টমস অ্যান্ড বর্ডার প্রোটেকশন এজেন্টদের কাজে সহযোগিতা করবে। কয়েকদিন আগে ডেমোক্রেট দলের একজন আইনপ্রণেতা বলেছিলেন, যুক্তরাষ্ট্র ওই অঞ্চলে অতিরিক্ত ৩৫০০ সেনা মোতায়েন করতে যাচ্ছে। তার কয়েকদিন পরেই এ ঘোষণা দিয়েছে পেন্টাগন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মেক্সিকোর সঙ্গে সীমান্তকে একটি সঙ্কট হিসেবে দেখেন। মঙ্গলবার তিনি বার্ষিক স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণ দেন। এতে তিনি ওই প্রসঙ্গ টেনে আনেন।

এ ছাড়া সম্প্রতি যে অচলাবস্থা সৃষ্টি হয়েছিল যুক্তরাষ্ট্রের সরকার পরিচালনায়, তার মূলে ছিল মেক্সিকো সীমান্তে তার বহুল আলোচিত দেয়াল নির্মাণ। তিনি দেয়াল নির্মাণকে বাদ রেখে অন্তর্বর্তী সঙ্কট সমাধানে বাজেট প্রণয়নে বা অর্থ পাওয়ার বিষয় মেনে নিতে পারছিলেন না।