×

জাতীয়

১ মার্চ থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:২১ পিএম

অনিরাপদ খাদ্যের বিরুদ্ধে চট্টগ্রাম সিটি করপোরেশন ও ক্যাব জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় বক্তারা এ কথা জানান। আগামী ১ মার্চ থেকে নগরীর হোটেল-রেস্তোরাঁ ও খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, ওয়ার্ড কাউন্সিলর ও ক্যাবের সমন্বয়ে অভিযান পরিচালনা করা হবে বলেও সভায় ঘোষণা দেয়া হয়।

চট্টগ্রাম ডিসি হিল চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, অনিরাপদ খাদ্যের কারণে প্রাণঘাতী নানা রোগে আগামী প্রজন্ম আক্রান্ত হচ্ছে। অনিরাপদ খাদ্য তৈরি ও বাজারজাতকরণ রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হলে এ ক্ষেত্রে ব্যবসায়ীদের যেমন সতর্ক হতে হবে, তেমনি ভোক্তা হিসেবে সাধারণ জনগণকেও খাদ্য ক্রয়ে সচেতন হতে হবে। আর সে কারণে চট্টগ্রাম সিটি করপোরেশন ও ক্যাব চট্টগ্রাম নগরীতে অনিরাপদ খাদ্যের বিরুদ্ধে বছরব্যাপী প্রচারণা কর্মসূচি পরিচালনা করবে।

সমাবেশে ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, চসিকের প্রধান নির্বাহী মো. সামসুজ্জোহা, সচিব আবুল হোসেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসানুজ্জমান, প্রাণিসম্পদ অধিদপ্তরের ডা. জাকিয়া আকতার, ক্যাব মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু প্রমুখ বক্তব্য রাখেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন চত্বর থেকে শুরু হয়ে র‌্যালিটি ডিসি হিলে শেষ হয়। এতে সিটি করপোরেশনের কাউন্সিলর, সরকারি-বেসরকারি কর্মকর্তা, চেম্বার, ব্যবসায়ী ও ক্যাব নেতা, হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতি, বেকারি ও খাদ্য উৎপাদনকারী, র‌্যাব-৭, সিএমপি, সাংবাদিক, উন্নয়ন সংগঠক, সামাজিক সংগঠন ও পেশাজীবীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App