×

খেলা

মেসির জোড়া গোলে রক্ষা পেল বার্সা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৫০ পিএম

শনিবার জোড়া গোল করেছেন ক্রিস্তিয়ানোর রোনালদো ও লিওনেল মেসি। সিরি ‘আ’ তে পার্মার বিপক্ষে জোড়া গোল করেন পর্তুগিজ তারকা রোনালদো। আর লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে জোড়ার গোল করেন মেসি। আর্জেন্টাইন এই সুপারস্টারের গোলে ঘরের মাঠে শেষ মুহূর্তে হার এড়িয়ে স্বস্তির সমতা নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

শনিবার ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করে বার্সা। এর আগে প্রথম লেগে ভ্যালেন্সিয়ার মাঠ গিয়ে ১-১ গোলের ড্র করেছিল কাতালানরা।

এদিন ম্যাচের ৩২ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ম্যাচের ২৪ মিনিটে কেভিন গামেইরো এগিয়ে দেন অতিথিদের। আর তার ৮ মিনিট পর সফল স্পট-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন পারেহো। ডেনমার্কের মিডফিল্ডার ড্যানিয়েল ভাসকে বার্সেলোনা ডিফেন্ডার সের্হিও রবের্তো ফাউল করলে পেনাল্টিটি পায় ভ্যালেন্সিয়া।

দুই গোলে পিছিয়ে পড়ার পর গা ঝাড়া দিয়ে ওঠে বার্সেলোনা। ম্যাচের ৩৯ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমান মেসি। প্রতিপক্ষের ডি-বক্সে নেলসন সেমেদো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা।

বিরতির আগেই সমতায় ফিরতে পারত স্বাগতিকরা। ম্যাচের ৪৩ মিনিটে রবের্তোর জোরালো শট ব্যর্থ হয় পোস্টে বাধা পেয়ে। তার কিছুক্ষণ পর ইভান রাকিতিচের উঁচু করে বাড়ানো বল ফাঁকায় পেয়েছিলেন মেসি। কিন্তু আর্জেন্টাইন এই তারকার ভলিটিও ব্যর্থ হয়।

দ্বিতীয়ার্ধে ফিরে আক্রমণের গতি বাড়িয়ে দেয় বার্সেলোনা। তার ফলও পায় তারা দ্রুতই। ৬৪ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে মেসিই দলকে সমতা ফেরান।

এরপর বাকি সময় আধিপত্য নিয়ে খেললেও আর কোন গোল পায়নি বার্সেলোনা। ফলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ চাড়ে দুই দল।

২২ ম্যাচে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫০। ৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৯।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App