×

জাতীয়

বেনাপোল দিয়ে ১২৭ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৫ পিএম

বেনাপোল দিয়ে ১২৭ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি!

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে এক কোটি ৪৭ লাখ ১২ হাজার টাকা মূল্যের ১২৭ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি। ছবি: সংগৃহীত

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে এক কোটি ৪৭ লাখ ১২ হাজার টাকা মূল্যমানের ১২৭ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।

আজ রোববার দুপুর ২টার দিকে ভারতের পেট্রাপোল বন্দর থেকে নয়টি ট্রাকে বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়াডে প্রবেশ করে এসব বিস্ফোরক দ্রব্য।

বন্দর সূত্রে জানা যায়, এক লাখ ৮৩ হাজার ৯০০ মার্কিন ডলার মূল্যের ১২৭ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড ভারত থেকে আমদানি করছে। যার বাংলাদেশি টাকায় মূল্য এক কোটি ৪৭ লাখ ১২ হাজার টাকা। সিঅ্যান্ডএফ এজেন্ট এএস ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান পণ্য চালানটি বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র বেনাপোল কাস্টমস হাউজে দাখিল করেছে।

এ বিষয়ে বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল বলেন, দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের খনন কাজ পরিচালনার জন্য ভারত থেকে ১২৭ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে। বিপুল পরিমাণ বিস্ফোরক আমদানি করায় বন্দরে নিরাপত্তার জোরদার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App