×

জাতীয়

চট্টগ্রামে এক কেন্দ্র সচিবকে অব্যাহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৪৪ পিএম

এসএসসি পরীক্ষার প্রথম দিনে পরীক্ষার্থীদের ভুল প্রশ্নপত্র দেয়া কেন্দ্র পরিদর্শন করে এক কেন্দ্র সচিবকে অব্যাহতি দিয়েছে শিক্ষা বোর্ডের প্রতিনিধিদল। আজ রবিবার ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া ৭টি কেন্দ্রের মধ্যে চারটি কেন্দ্র পরিদর্শন করেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় কেন্দ্র সচিব নগরীর পতেঙ্গা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ওবায়দুল হককে অব্যাহতি দেয়া হয়।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান ভোরের কাগজকে বলেন, ভুল প্রশ্নে পরীক্ষা নেয়া ৭টি কেন্দ্রের অভিযুক্ত শিক্ষক ও কেন্দ্র সচিবকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। তাদের ৩ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

তিনি বলেন, গতকাল রবিবার ৪টি কেন্দ্র পরিদর্শন করেছি। ভুক্তভোগী পরীক্ষার্থী, অভিযুক্ত শিক্ষক ও কেন্দ্র সচিবের সঙ্গে কথা বলেছি। এর মধ্যে পতেঙ্গা স্কুলের কেন্দ্র সচিবকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি শুধু ভুল প্রশ্নপত্রই সরবরাহ করেননি, তিনি বোর্ডের নির্দেশনা অমান্য করাসহ আরো অনেক ভুল করেছেন। এ জন্য শোকজের জবাব দেয়ার সঙ্গে সঙ্গে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। অবশিষ্ট কেন্দ্র সচিবদের বিরুদ্ধেও দ্রুত ব্যবস্থা নেয়া হবে। শোকজের জবাব এবং এ সংক্রান্ত প্রতিবেদন আমরা পর্যালোচনা করছি। তবে পরীক্ষার দ্বিতীয় দিনে কোথাও কোনো অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি।

উল্লেখ্য, শনিবার এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথমপত্রের পরীক্ষায় চট্টগ্রাম ও কক্সবাজারের সাতটি পরীক্ষা কেন্দ্রে কিছু পরীক্ষার্থীকে একবছর আগের সিলেবাসে করা প্রশ্নপত্রে পরীক্ষা দিতে হয়েছে। ওই সাতটি কেন্দ্র হচ্ছে চট্টগ্রামের মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল, পতেঙ্গা বহুমুখী উচ্চ বিদ্যালয়, হালিশহরের খাজা গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় ও ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং কক্সবাজারে পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও পালং আদর্শ উচ্চ বিদ্যালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App