×

জাতীয়

নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে বিএনপি ব্যর্থ: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:২৩ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে বিএনপি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি দেশে বিদেশে চিঠি দিয়েও চরমভাবে ব্যর্থ হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ছাড়া কোন রাজনৈতিক দলের স্বাভাবিক অস্তিত্ব থাকে না।

শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির উদ্দেশ্যে মন্ত্রী বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিএনপি একদিকে বিদেশি বন্ধু হারিয়েছে, অন্যদিকে আস্থা হারিয়েছে দেশের মানুষের।

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহন প্রসঙ্গে মন্ত্রী বলেন, তারা নির্বাচনে অংশ নেবে কিনা সেটা তাদের নিজস্ব ব্যাপার।

নির্বাচনে বিএনপি অংশ না নিলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের কারণে দলের মধ্যে বিরূপ প্রভাব পড়বে কিনা সে প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিগত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ১৭ জন বিদ্রোহী প্রার্থীর মধ্যে শেষ পর্যন্ত দুইজন ছিল। একটি বড় দলের জন্য এটা কিছুই না। উপজেলা নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী থাকবে না।

মন্ত্রী জানান, কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মান কাজ প্রায় শতভাগ সম্পন্ন হয়েছে। এছাড়া মেঘনা ও গোমতী সেতুর ৮৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আগামী মার্চ মাসের যে কোন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঁচপুর সেতুর উদ্বোধন করবেন।

অপর দুইটি সেতু আগামী জুন জুলাই মাসে উদ্বোধনের সম্ভাবনার কথাও জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App