প্রধান শিক্ষকের ছেলে প্রতারক চক্রের সদস্য

আগের সংবাদ

বিশ্বব্যাপী মাতৃভাষার অধিকার সংরক্ষণে বাংলাদেশ অবিচল : জাতিসংঘে মোমেন

পরের সংবাদ

বাণিজ্য মেলায় তরুণীদের আগ্রহ ব্যাগ-পার্সে

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২, ২০১৯ , ১১:০০ অপরাহ্ণ | আপডেট: ফেব্রুয়ারি ২, ২০১৯, ১১:০০ অপরাহ্ণ

অনলাইন প্রতিবেদক

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় লেডিস ব্যাগ ও পার্সের স্টলে তরুণদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। অন্যান্য স্টলের থেকে লেডিস ব্যাগ ও পার্সের স্টলগুলোতে ক্রেতার সমাগম বেশি ছিল।

আজ শনিবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দেখা গেছে, লেডিস ব্যাগ ও পার্সের স্টলে বিভিন্ন অফার। আর সে সব অফার লুফে নেওয়ার জন্য নারীরা এসব স্টলে ভিড় জমিয়েছেন।

লুবনা নামের এক দর্শনার্থী জানান, শনিবার বন্ধের দিন হওয়ায় তিনি স্বামীসহ মেলায় এসেছেন। অন্যান্য দোকান থেকে মেলায় কম দামে বিদেশি লেডিস ব্যাগ পাওয়ার আশায় এসেছেন। তবে দাম একটু বেশি বলে অভিযোগ করেন তিনি।

রিক্তা খানম নামের এক ক্রেতা জানান, মেলায় ভালো মানের ব্যাগ পাওয়া যাচ্ছে। তবে দামাদামি করা যাচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

লেডিস ব্যাগ-পার্স স্টলের এক দোকানি মনির খান বলেন, মেলায় লেডিস ব্যাগ ও পার্সের খুব চাহিদা রয়েছে। ১ হাজার থেকে ৩ হাজার টাকার মধ্যে উন্নত মানের ব্যাগ পাওয়া যাচ্ছে। তবে কোনো কোনো স্টলে যেকোনো পার্স ২০০ টাকার অফারে বিক্রি করছে বলে জানিয়েছেন তিনি।

মনির খান বলেন, এসব পণ্য বেশির ভাগই চীন ও মালয়েশিয়া থেকে আমদানি করা হচ্ছে। ভালো পণ্যগুলোর দাম একটু বেশি বলে জানান তিনি।

এ ছাড়া বাণিজ্য মেলায় দর্শনার্থীদের নজর কেড়েছে দেশি-বিদেশি গহনার স্টল। যেখানে পাওয়া যাচ্ছে চুড়ি, ব্রেসলেট, গলার মালা, নানা ডিজাইনের ফিঙ্গার রিং, কানের দুল, পায়েল ছাড়াও চোখ জুড়ানো সব অলংকার।

গত ৮ জানুয়ারি থেকে মেলা শুরু হয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি এ মেলার পর্দা নামবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলায় প্রবেশ করা যাবে। প্রাপ্তবয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা।

এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি এবং রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

মেলায় বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো- থাইল্যান্ড, ইরান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান ও জাপান।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা