×

খেলা

সেমিতেই মুখোমুখি বার্সা-রিয়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৪২ পিএম

সেমিতেই মুখোমুখি বার্সা-রিয়াল

মুখোমুখি বার্সা-রিয়াল

লা লিগায় এমনিতেই বছরে দু’বার মুখোমুখি হয় স্পেনের সেরা দুই ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। দুই ক্লাবের এই দুটি হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে অনুষ্ঠিত এল ক্লাসিকো নিয়েই মেতে ওঠে পুরো ফুটবল দুনিয়া। এবার ফুটবলপ্রেমীরা আরও দুটি এল ক্ল্যাসিকো দেখার সুযোগ পেয়ে যাচ্ছে।

স্প্যানিশ কোপা দেল রে’র সেমির ড্রয়ে আকাংখিতভাবেই মুখোমুখি হয়ে যাচ্ছে দুই সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। কিছুক্ষণ আগে অনুষ্ঠিত ড্র’য়ের পরই জানা গেলো, কোরা সেমিতে এই দুই ক্লাবের আগামী মহারণের খবর। অন্য সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হচ্ছে রিয়াল বেটিস।

কোপা ডেল রে’র দুই পর্বের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ৬ এবং ২৭ ফেব্রুয়ারি। ৬ তারিখ প্রথম লেগ এবং ২৭ তারিখ অনুষ্ঠিত হবে ফিরতি লেগ। সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদ তাদের চির প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হবে বার্সার হোম ভেন্যু ন্যু ক্যাম্পে। পরের ম্যাচ অনুষ্ঠিত হবে রিয়ালের মাঠ বার্নাব্যুতে।

স্প্যানিশ লা লিগায় দু’দলের পয়েন্টের ব্যবধান ১০। এ অবস্থায় রিয়াল যখন অনেক পিছিয়ে, তখনও কিন্তু এল ক্ল্যাসিকোর আবেদন মোটেও কমেনি। আবার অনেকেই চেয়েছিলেন, কোপা ডেল রে’র ফাইনালে মুখোমুখি হোক দুই চির প্রতিদ্বন্দ্বী। কিন্তু সেটা আর হলো না। সেমিতেই মুখোমুখি হচ্ছে তারা।

কোপা ডেল রে টুর্নামেন্টে দু’দল পরস্পর মুখোমুখি হয়েছির ২০ বার। এর মধ্যে দু’দলই জিতেছে ১০টি করে ম্যাচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App