×

জাতীয়

শেখ হাসিনাকে এডিবির প্রেসিডেন্টের অভিনন্দন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০১৯, ০৯:৪৮ পিএম

টানা তিনবারের প্রধানমন্ত্রী ও চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) প্রেসিডেন্ট তাকেহিকো নাকো।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কার্যালয়ে এডিবি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে। এ সময় এডিবির পররাষ্ট্র বিষয়াবলির টিম লিডার গোবিন্দ বার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে সংস্থাটির প্রেসিডেন্টের অভিনন্দন বার্তা তুলে দেন।

এ বার্তায় ‘এডিবির প্রেসিডেন্ট বাংলাদেশের দ্রুত অগ্রগতির প্রশংসা করেন। বিশেষ করে গত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডায়নামিক নেতৃত্বের উন্নয়নের প্রশংসা করেন। আগামী পাঁচ বছর এই ধারা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি। দারিদ্র্য বিমোচন, আর্থ-সামাজিক উন্নয়ন ও জাতি গঠনে বাংলাদেশকে সহায়তা অব্যাহত রাখার কথা পুনর্ব্যক্ত করেন এডিবি প্রেসিডেন্ট।’

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে এডিবির দুই কর্মকর্তা বলেন, বাংলাদেশের উন্নয়নে সব ধরনের সহযোগিতা আরও সম্প্রসারিত করবে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)। বাংলাদেশে হাইস্পিড ট্রেন, আইটি ইউনিভার্সিটিসহ সড়ক ও অবকাঠামো খাতে এডিবির সহযোগিতা প্রতিনিয়ত বাড়বে বলে প্রধানমন্ত্রীকে জানান এডিবির দুই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App