মালয়েশিয়ার নতুন রাজার শপথ গ্রহণ

আগের সংবাদ

রিজার্ভ চুরির অর্থ আদায়ে যুক্তরাষ্ট্রের আদালতে বাংলাদেশের মামলা

পরের সংবাদ

ফের প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: January 31, 2019 , 10:42 pm

আবারও প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হলেন আশরাফুল আলম খোকন। আজ বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় এ নিয়ে একটি প্রজ্ঞাপন জারি করে।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, ‘মুহাম্মদ আশরাফুল আলম খোকনকে ৭ জানুয়ারি ২০১৯ অথবা যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) গ্রেড-৪ এ মাননীয় প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।’

এর আগে ২০১৩ সালের ১৮ আগস্ট প্রথমবারের মতো এক বছরের চুক্তিভিত্তিক মেয়াদে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হিসেবে নিয়োগ পান। একবছর পর তা নবায়ন করে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অর্থাৎ, গত মেয়াদের শেষদিন পর্যন্ত আশরাফুল আলম খোকনের মেয়াদ বাড়ানো হয়েছিল।

গাজীপুর জেলার কাপাশিয়ার সন্তান আশরাফুল আলম খোকন ঢাক‍া বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়াশোনা করেন।

পেশাগত জীবনে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হওয়ার আগে যুক্তরাষ্ট্রে চ্যানেল আইয়ের প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদকও ছিলেন। পেশাগত জীবনে খোকন দৈনিক মুক্তকণ্ঠ ও চ্যানেল আইয়ে কাজ করেন।

দায়িত্ব পালনকালে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে তৎকালীন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামালায় আহত হন খোকন। এই ঘটনায় আইভী রহমানসহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী নিহত হয়েছিলেন।