×

খেলা

সাব্বির-পুরান ঝড়ে সিলেটের লড়াকু সংগ্রহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০১৯, ০৯:৫১ পিএম

সাব্বির-পুরান ঝড়ে সিলেটের লড়াকু সংগ্রহ

সাব্বির-পুরান ঝড়ে সিলেটের বিশাল সংগ্রহ

ব্যাট হাতে ৭৬ রানের ঝড়ো ইনিংস খেললেন নিকোলাস পুরান। সহযোগীর ভূমিকায় ফিফটি ছুঁইছুঁই ইনিংস উপহার দিলেন সাব্বির রহমান। এই দুই তারকা ব্যাটসম্যানের ব্যাটে চড়ে বাঁচা-মরার ম্যাচে শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করেছে সিলেট সিক্সার্স।

আজ বুধবার (৩০ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৮তম ম্যাচে মুখোমুখি হয়েছে রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স। টসে জিতে ব্যাটিং বেছে নেন সিলেটের অধিনায়ক অলক কাপালি।

শুরুতে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই ওপেনার লিটন দাসের (১০) উইকেট হারায় সিলেট। আরাফাত সানির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। দলীয় ৪২ রানে বিদায় নেন ইংলিশ তারকা জেসন রয়ও (১২)। এরপর ইনিংস মেরামত করা শুরু করেন আফিফ হোসেন ও সাব্বির রহমান।

২৫ বলে ২ চার ও ২ ছক্কায় ২৯ রান করে মেহেদি হাসান মিরাজের বলে আফিফ বিদায় নিলেও নতুন ক্রিজে আসা জেসনকে নিয়ে লড়াই চালিয়ে যান সাব্বির। ৩৯ বলে ৪ চার ও ২ ছক্কায় সাজানো সাব্বিরের ইনিংসটি কামরুল ইসলাম রাব্বির বলে ইতি ঘটে।

সঙ্গী হারিয়ে ব্যাট হাতে উল্টো ঝড় তোলেন জেসন। খেলেন ৩১ বলে অপরাজিত ৭৬ রানের বিধ্বংসী এক ইনিংস। অসাধারণ এই ইনিংসটি ৬ চার ও ৬ ছক্কায় সাজানো।

বল হাতে ৪ ওভারে ৩০ রান খরচে ২ উইকেট তুলে নিয়েছেন রাজশাহীর কামরুল ইসলাম রাব্বি। ১টি করে উইকেট দখল করেছেন আরাফাত সানি, মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

পয়েন্ট টেবিলের পাঁচ ও ছয়ের এ লড়াই উভয় দলের জন্যই অনেকটা বাঁচা-মরার লড়াই। ১১ ম্যাচে ১০ পয়েন্ট রাজশাহীর। অন্যদিকে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ছয়ে আছে সিলেট। দুই দলের জন্যই বাকি সব ম্যাচে জয় বাধ্যতামূলক। তাই এই ম্যাচকে বাঁচা-মরার লড়াই বলা হচ্ছে।

এর আগে দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ১১ রানে হারিয়ে এরইমধ্যে রংপুর ও কুমিল্লা ভিক্টোরিয়েন্সের পর শেষ চার নিশ্চিত করেছে চিটাগং ভাইকিংস। আর আগেই বাদ পড়া নিশ্চিত হয়ে গেছে খুলনা টাইটান্সের। তাই কোয়ালিফায়ারে পা রাখার মুল লড়াইটা তাই ঢাকা, রাজশাহী ও সিলেটের মধ্যেই সীমাবদ্ধ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App