×

খেলা

রাসেলের হ্যাটট্রিকে চিটাগংয়ের সংগ্রহ ১৭৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০১৯, ০৫:৩০ পিএম

রাসেলের হ্যাটট্রিকে চিটাগংয়ের সংগ্রহ ১৭৪

বিপিএলে তৃতীয় হ্যাটট্রিক আন্দ্রে রাসেলের

ক্যামেরন ডেলপোর্ট ও মুশফিকুর রহিমের ঝড়ো ব্যাটে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করেছে চিটাগং ভাইকিংস। তবে শেষ ওভারে আন্দ্রে রাসেল হ্যাটট্রিক করে চমক দেখান।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৩৭তম ম্যাচে মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। যেখানে ইতোমধ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম।

আজ বুধবার (৩০ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধরী স্টেডিয়ামে দুপুর ১টা ৩০ মিনিটে মুখোমুখি হবে দু’দল।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করে চিটাগং। উদ্বোধনী জুটিতে ৫.২ ওভারে ৪২ রান যোগ করেন মোহাম্মদ শাহজাদ ও ক্যামেরন ডেলপোর্ট। তবে ১৫ বলে ৩টি চার ও একটি ছক্কায় ২১ রান করে সুনীল নারাইনের বলে বিদায় নেন শাহাজাদ। পরে নারাইনের দ্বিতীয় শিকার হয়ে ২০ বলে ১৯ করে ফেরেন ইয়াসির আলী।

ডেলপোর্ট ও মুশফিক দলের রান তোলার কাজটা ভালোভাবেই করেন। তৃতীয় উইকেট জুটিতে ৭৯ রান করেন তারা। কিন্তু শেষ ওভারে চমক নিয়ে হাজির হন ঢাকার অলরাউন্ডার আন্দ্রে রাসেল। প্রথম তিন বলে ৩ উইকেট তুলে নিয়ে করেন আসরের তৃতীয় হ্যাটট্রিক।

এই ক্যারিবিয়ানের শিকারে মুশফিক, ডেলপোর্টর পর কাটা পড়েন দাসুন শানাকা। মুশফিক ২৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৪৩ রান করে শুভাগত হোমকে ক্যাচ দেন। পরের বলে ডেলপোর্ট ৫৭ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৭১ রানে ঐ শুভাগকেই ক্যাচ দেন। আর নতুন ব্যাটসম্যান শানাকাকে শূন্য রানে মিজানুর রহমানের ক্যাচ বানান রাসেল।

তবে শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলের রান ১৭৪-এ নিয়ে যান সিকান্দার রাজা। রাজা ৬ ও মোসাদ্দেক হোসেন এক রানে অপরাজিত থাকেন।

ঢাকার বোলারদের মধ্যে রাসেল ৩টি ও নারাইন ২টি উইকেট লাভ করেন।

১০ ম্যাচে ৬টি জয় ও ৪টি চারে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে রয়েছে চিটাগং। আর ৯ ম্যাচে ৫ জয় ও ৪ হারে ১০ পয়েন্ট নিয়ে চারে সাকিব আল হাসানের ঢাকা। দু’দলের আগের দেখায় জয় পেয়েছিল চিটাগং।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App